লঞ্চ হ‌ওয়ার এক সপ্তাহের মধ্যেই জিও মিটের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে চলেছে জুম

এক সপ্তাহ আগেই জিও মিট পরিষেবা চালু করেছিলো জিও। কিন্তু এক সপ্তাহ যেতে না যেতেই আইনি জটিলতার জালে আবদ্ধ হল জিও মিট। এক বিখ্যাত কোম্পানি অভিযোগ করেছে যে তাদের ফিচার থেকে শুরু করে ডিজাইন সবকিছুই হুবহু নকল করেছে জিও মিট। তাই তারা আদালতের দ্বারস্থ হবেন।
করোনার আবহে মানুষ এখন অনেক বেশি ইন্টারনেট দুনিয়ায় যুক্ত হয়েছেন।

প্রচুর মানুষ গৃহবন্দি থেকে মজে রয়েছেন নেটে। অনেকদিন দেখা না হ‌ওয়া বন্ধু বা আত্মীয়দের সাথে কথা বলার জন্য প্রায় সকলেই বেছে নিচ্ছেন ভিডিও কলকে। সেই বাজারের কথা চিন্তা করেই জনসাধারণের জন্য একসাথে অনেক সবাইকে ভিডিও কল করা যাবে এমন‌ই ফিচার নিয়ে হাজির হয়েছিলো জিও মিট অ্যাপ।

আরও পড়ুন – কিভাবে কয়েন বানানো হয়? দেখুন ভিডিওতে পয়সা বানানোর মেশিন সহ কার্যকলাপ!

কিন্তু বিখ্যাত একটি সংস্থা অভিযোগ জানিয়েছে যে জিও মিট তাদের থেকে ফিচার থেকে শুরু করে ডিজাইন সব‌ই টুকলি করে দিয়েছে। ওই অভিযোগকারী কোম্পানির পক্ষ থেকে সমীর রাজে জানিয়েছেন যে, “বিষয়টি আমাদের সংশ্লিষ্ট দপ্তর‌ই দেখবে। আমাদের কোম্পানি অনেক প্রচেষ্টায় গ্রাহকদের মধ্যে জনপ্রিয় হয়েছে। তাই বলে এরকম নিখুঁত নকল কিছুতেই মেনে নেওয়া যায়না।

আরও পড়ুন – লকডাউনের মধ্যেও খুশির খবর, ফের দাম কমলো সোনার, জেনে নিন আজকের নয়া দাম

আমরা চেষ্টা করে যাচ্ছি গ্রাহকদের আরো উন্নত পরিষেবা দেওয়ার জন্য।” এই অভিযোগকারী কোম্পানি হল ZOOM. জুমের জনপ্রিয়তা বর্তমানে অনেক উঁচুতে পৌঁছে গিয়েছে। তবে অনেকেই ধারণা করেছিলেন যে এই অ্যাপটি চিনা অ্যাপ। কিন্তু সংস্থার তরফে টুইট করে বলা হয় যে এই অ্যাপটি চিনা অ্যাপ নয়। এটা ভারতীয় অ্যাপ। করোনা আবহের মধ্যেই জুমের জনপ্রিয়তা আরো বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন –আগামী সেপ্টেম্বর পর্যন্ত এবার বিনামূল্যে মিলবে গ্যাস সিলিন্ডার!

কিন্তু কেন্দ্রীয় সরকারের তরফে এই জুম অ্যাপটি নিরাপদ নয় এবং তা কম ব্যবহারের জন্য বলা হয়েছিলো। কিন্তু এবার সংস্থার পক্ষ থেকে সমীর রাজে জানালেন যে তিনি কেন্দ্রীয় সরকারের সাথে কথা বলেছেন। এই অ্যাপটি সম্পূর্ণ নিরাপদ। সকলেই ব্যবহার করতে পারেন। পাশাপাশি তারা জানিয়েছে তাদের জুম অ্যাপের ফিচার, ডিজাইন নকলের জন্য জিও মিট এর বিরুদ্ধে আদালতে আইনি পদক্ষেপ গ্রহণ করবে জুম।

এখানে আপনার মতামত জানান