৪৮ ঘন্টার মধ্যে আবার দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে দেখা করলেন রাজ্যপাল

৪৮ ঘন্টার মধ্যে আবার দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে দেখা করলেন রাজ্যপাল

নিজস্ব প্রতিবেদন: রাজ্যপাল জগদীপ ধনখড় গিয়েছেন দিল্লিতে। তিনি বলেছেন দিল্লিতে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে গুরুত্বপূর্ণ বৈঠক সম্পন্ন করতে যাচ্ছেন। কিন্তু তিনি দিল্লিতে যাওয়ার পরেই রাজ্যপালকে ব্যাপক আক্রমণ করেছেন রাজ্যের তৃণমূল নেতা মন্ত্রীরা। গত মঙ্গলবার সন্ধ্যায় দিল্লির উদ্দেশ্যে র‌ওনা দিয়েছেন রাজ্যপাল।

তিনি তিনদিন থাকবেন দিল্লিতে এমনটাই জানা গিয়েছিলো। ব তিনি কলকাতা ফিরবেন আগামী ১৮ ই জুন এমনটাই স্থির হয়েছিলো কিন্তু জানা গিয়েছে ১৮ তারিখ না ফিরে একদিন থেকে রাজ্যপাল আজ শনিবার কলকাতায় প্রত্যাবর্তন করবেন।রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সাথে তিনি দেখা করেছেন। রাজ্যের আইন শৃঙ্খলার অবনতি হয়েছে এই মর্মে তিনি রাষ্ট্রপতি কে একটি রিপোর্ট দিয়েছেন।

আরও পড়ুন-কলকাতায় ফিরলেন না ধনখড়। আরো একদিন থাকবেন দিল্লিতে।

এরপর তিনি দেখা করেছেন কয়লা মন্ত্রী এবং সংস্কৃতি মন্ত্রীর সাথে। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে তিনি বৈঠক সম্পন্ন করেছেন। ‌ জানা গিয়েছে দীর্ঘক্ষন এই বৈঠকে রাজ্যপাল সবিস্তারে বাংলা মাটিতে হিংসাত্মক পরিস্থিতি এবং আইন শৃঙ্খলার অবনতি সম্পর্কে অমিত শাহের সাথে আলোচনা করেছেন এবং অমিত শাহের হাতে একটি রিপোর্ট তুলে দিয়েছেন।

আরও পড়ুন-কলকাতা থেকে উঠে যেতে চলেছে কলকাতা স্টক এক্সচেঞ্জ, ডিভিসি, টিবোর্ডের অফিস‌ও সরতে চলেছে। কেন্দ্রকে চিঠি দিলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র।

রাজ্যের বর্তমান আইন শৃঙ্খলা অবনতি, ভোট পরবর্তী হিংসাত্মক পরিস্থিতি এবং প্রশাসনে নীরব ভূমিকা নিয়ে অমিত শাহ কে অভিযোগ জানিয়েছেন রাজ্যপাল।এর ৪৮ ঘন্টার মধ্যেই আবার দ্বিতীয়বার অমিত শাহের সাথে সাক্ষাৎ করতে চলেছেন রাজ্যপাল যার ফলে রাজ্য রাজনীতিতে জোর জল্পনার সূত্রপাত হয়েছে। আজ সকাল ১১ টায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে দেখা করবেন রাজ্যপাল এমনটাই জানা গিয়েছে।

কিন্তু দ্বিতীয়বার কেন তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে চলেছেন সেই বিষয়ে এখনও সুস্পষ্টভাবে কিছু জানা যায়নি। সংবাদমাধ্যমের কাছেও এই বিষয়ে কোনো মন্তব্য করেননি রাজ্যপাল।