“রাজ্য কেন প্রত্যাহার করেছে নিরাপত্তা?”- জানতে চেয়ে হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু অধিকারী।

“রাজ্য কেন প্রত্যাহার করেছে নিরাপত্তা?”- জানতে চেয়ে হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু অধিকারী।

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে রাজ্যের বিরোধী দলনেতা পদে আসীন হয়েছেন শুভেন্দু অধিকারী। একদা তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড এই দোর্দণ্ডপ্রতাপ নেতা বর্তমানে বিজেপির ছত্রছায়ায় চলে এসেছেন। বিজেপিতে আসার পরেই তিনি তৃণমূল রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিক্ষোভ উগড়ে দিয়েছিলেন ।

কেন্দ্রীয় সরকারের তরফ থেকে জেড ক্যাটাগরির সুরক্ষা পান শুভেন্দু অধিকারী। এই বছরের গত ১৮ ই মে রাজ্যের তিনি যে নিরাপত্তা পেতেন তা প্রত্যাহার করে রাজ্য। এর পরেই রাজ্যের নিরাপত্তা প্রত্যাহার করার ব্যাখ্যা দাবি করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন-গতকাল বিকালে হঠাৎ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে হাজির হলেন প্রণব মুখোপাধ্যায়ের পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়।

শুভেন্দু অধিকারী দাবি করেছেন বর্তমানে তার কেন্দ্রীয় নিরাপত্তা থাকলেও তিনি রাজ্যেরও নিরাপত্তা চান। শুভেন্দু বলেছেন তিনটি বিষয়ে তার রাজ্যের নিরাপত্তা দরকার। প্রথমটি হলো পাইলট কার রুট লাইনিং এবং তিনি যে সমস্ত জনসভায় যাবেন সেই জনসভাগুলোতে পর্যবেক্ষণের জন্য রাজ্য পুলিশের নিরাপত্তা তাঁর অবশ্যই প্রয়োজন।

আরও পড়ুন-“নিজের বৈবাহিক জীবন নিয়ে ভুল তথ্য দিয়েছেন সাংসদ নুসরত জাহান”- বিধানসভার স্পীকারের কাছে অভিযোগ দায়ের করলেন বিজেপি সাংসদ।

আগামী ২৪ শে জুন তাঁর এই মামলার শুনানি হ‌ওয়ার কথা রয়েছে।গতবছর ডিসেম্বর মাসে তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার পর কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়েছিল শুভেন্দু অধিকারীকে। কিন্তু রাজ্যের তরফ থেকেও তিনি জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পেতেন । কিন্তু রাজ্য সরকার গত ১৮ ই মে তাঁর এই নিরাপত্তা প্রত্যাহার করেছে।