নিউজপলিটিক্সরাজ্য

মুকুলের গৃহত্যাগে পাল্লা ভারী হল কার ? মুকুল না শুভেন্দুর? উঠলো জল্পনা

নিজস্ব প্রতিবেদন: রাজ্য বিজেপিতে ধরছে ভাঙন। তৃণমূল থেকে বিজেপিতে আসা নেতারা আবার বেসুরো হয়ে ঝুঁকছেন বিজেপির দিকে। ইতিমধ্যে বিজেপির দলবদলু নেতা সোনালী গুহ, দীপেন্দু বিশ্বাস তৃণমূলে ফিরতে চেয়ে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। রাজীব বন্দোপাধ্যায় এবং প্রবীর ঘোষাল‌ও তৃণমূলে ফিরতে চেয়ে পা বাড়িয়ে রয়েছেন।

বিজেপির ঘরে এই ভাঙনে রীতিমতো শঙ্কিত রাজ্য বিজেপির কর্মকর্তারা। তবে সরাসরি তাঁরা এই বিষয়টি প্রকাশ করছেন না। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন যে, “দুই একজন দল থেকে যেতেই পারেন। তাই বলে দলের কোনো ক্ষতি হবে না। “

আরও পড়ুন-‘গো ব্যাক স্লোগান।’ হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখালো তৃণমূল।

কিন্তু এই দুই একজন থেকে যে এত সংখ্যায় বিজেপির নেতা কর্মীরা তৃণমূলে নাম লেখাবেন তা হয়তো ভাবতে পারেনি রাজ্য বিজেপি শীর্ষ নেতারা। রাজ্যের বিভিন্ন জায়গা থেকে হিংসাত্মক ঘটনার খবর মিলেছে। বিজেপি কর্মীদের সুরক্ষা না দিয়ে উদাসীন থাকার অভিযোগে বিজেপি ছেড়ে তৃণমূলে চলে গিয়েছেন হাজার হাজার বিজেপি সমর্থক। আজ তৃণমূলে আবার নাম লেখালেন মুকুল রায়।

আরও পড়ুন-“বাংলায় বিজেপির কোন জায়গা নেই”- বললেন তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।

এখন জল্পনা উঠছে যে মুকুলের প্রস্থানের ফলে পাল্লা ভারী হল কার? শুভেন্দু না দিলীপ ঘোষের? প্রসঙ্গত এই দিলীপ ঘোষের সাথে মুকুল রায়ের ঠান্ডা লড়াইয়ের কথা সকলেই জানা। এ হেন দিলীপ ঘোষের যথেষ্ট গুরুত্ব রয়েছে বিজেপিতে একথা জোর গলায় বলছেন বিজেপিতে দিলীপ ঘোষের অনুরাগীরা। কিন্তু শুভেন্দুকে দিল্লিতে ডেকে পাঠানোয় যথেষ্ট অভিমানের সুর ধ্বনিত হয়েছিলো দিলীপ ঘোষের গলায়।

আরও পড়ুন-“আমাদের লড়াই করার মানসিকতা ভাঙতে পারবেন না।”- টুইট করে মুকুল রায়কে খোঁচা দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন যে, বর্তমানে এবার বিজেপিতে দিলীপ ঘোষের মুখ্য প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে চলেছেন শুভেন্দু অধিকারী। কিন্তু দিলীপ ঘোষের অনুরাগীরা এই তত্ত্ব মানতে নারাজ।২০১৯ এর লোকসভা নির্বাচনে দিলীপ ঘোষের নিরলস প্রচেষ্টায় বাংলায় ১৮ টা সিট দখল করতে পেরেছিলো বিজেপি। কিন্তু বর্তমানে আস্তে আস্তে দলে গুরুত্ব বাড়ছে শুভেন্দুর।

এবার শুভেন্দু- দিলীপের সমীকরণ কোনদিকে এগিয়ে যায় সেটাগ দেখার।

Related Articles

Back to top button