নিউজপলিটিক্সরাজ্য

পিএসি চেয়ারম্যান কে হচ্ছেন? নাম জেনে ১০ কমিটির তালিকা করা হবে । স্পিকারকে জানালো বিজেপি

নিজস্ব প্রতিবেদন: মুকুল রায় কে আটকাতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজনৈতিক লড়াইয়ের প্রাঙ্গণে উত্তীর্ণ হয়েছেন। মুকুল রায় কে রোখার জন্য নিজেদের রণকৌশল সাজাচ্ছে বিজেপি। মুকুল রায়ের বিরুদ্ধে শীঘ্রই দলত্যাগ বিরোধী আইন লাগু করার হুঁশিয়ারি দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিধানসভার স্পীকারকে মুকুলের বিধায়কপদ খারিজের দাবীতে চিঠি দিয়েছেন শুভেন্দু অধিকারী।

কিন্তু এর‌ই মধ্যে জল্পনা গাঢ় হচ্ছে যে তৃণমূল এবার মুকুল রায়কে বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে আসীন করতে চাইছে। অর্থাৎ এখন‌ই বিধায়ক পদ ছাড়ছেন না মুকুল রায়।বিজেপিতে থাকাকালীন মুকুল রায়কেই এই পদে বসানোর সিদ্ধান্ত নিয়েছিলেন বিজেপির শীর্ষ নেতারা। কারণ পাবলিক অ্যাকাউন্টস কমিটির এই পদ থাকে বিরোধীদের হাতেই।

আরও পড়ুন-“রাজনৈতিক বিষয়ে কথা হয়েছে জে পি নাড্ডার সাথে”- বৈঠকের শেষে বঙ্গভঙ্গ বিতর্ক এড়িয়ে গেলেন সৌমিত্র খাঁ

কিন্তু মুকুল রায়ের অবস্থান নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হ‌ওয়ায় এই পদে অর্থনীতিবিদ অশোক লাহিড়ীকে বসানোর সিদ্ধান্ত নিয়েছিলো বিজেপি। কিন্তু তৃণমূল এখন চাইছে এই চেয়ারম্যান পদটি তাদের দখলেই থাকুক। তাই এবার তারা নাকি মুকুল রায়কে এই পদে বসানোর জন্য ভাবনা চিন্তা শুরু করেছে। এর ফলে আবার তৃণমূল-বিজেপি তরজা সৃষ্টি হয়েছে রাজ্য রাজনীতিতে।

আরও পড়ুন-শরদ পাওয়ারের বাড়িতে সিপিএম, আপ, তৃণমূল সহ বৈঠকে ৮ দল।

এই আবহে গতকাল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বরাদ্দ ১০ টি কমিটির চেয়ারম্যানের নামের তালিকা বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এর কাছে জমা দিয়েছেন। বিজেপি দাবি করেছে যে আগে পিএসি চেয়ারম্যান এর নাম ঘোষণা করা হোক। বিধানসভায় মোট ৪১ টি কমিটি রয়েছে, এর মধ্যে বিরোধী দল বিজেপির জন্য বরাদ্দ হয়েছে ১০ টি। এই পিএসি কমিটির চেয়ারম্যানের জন্য তাই অশোক লাহিড়ীর নাম প্রস্তাব করেছে রাজ্য বিজেপি।

কিন্তু তৃণমূল মুকুল রায়ের নাম‌ই প্রস্তাব করেছে , এই পরিস্থিতিতে যথেষ্ট দোটানার সৃষ্টি হয়েছে রাজ্য রাজনীতিতে।

Related Articles

Back to top button