“স্বল্প পোশাকের পুরুষ দেখলে মেয়েদের মন‌ও চঞ্চল হয়ে ওঠে।”- ইমরান খানের মন্তব্যের পাল্টা দিলেন তসলিমা নাসরিন।

“স্বল্প পোশাকের পুরুষ দেখলে মেয়েদের মন‌ও চঞ্চল হয়ে ওঠে।”- ইমরান খানের মন্তব্যের পাল্টা দিলেন তসলিমা নাসরিন।

নিজস্ব প্রতিবেদন: বহুদিন থেকেই ধর্ষণের পরিপ্রেক্ষিতে মহিলাদের স্বল্প পোশাক দায়ী কি না সেই বিষয়ে চর্চা চলে আসছে। শিক্ষিত বুদ্ধিজীবীরা প্রথম থেকেই বলে এসেছেন যে একজন পুরুষের মনুষ্যত্ব বজায় থাকলে সে কখনোই মহিলাদের স্বল্প পোশাক এর দিকে কুরুচিকর দৃষ্টিতে তাকাবে না। কিন্তু উগ্র মৌলবাদীরা এবং বহু অশিক্ষিত মানুষ আজ‌ও মনে করেন যে মহিলাদের ধর্ষণের জন্য দায়ী তাদের স্বল্প বসন।

ঠিক এ রকমই একটি মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।কয়েকদিন আগেই তিনি একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকারে বলেছেন, “পুরুষরা যদি রোবট না হয়ে যায় তাহলে মহিলাদের স্বল্প পোশাক দেখেই তাদের মন বিচলিত হবে এটা খুবই সাধারণ একটি বিষয়।” ইমরান খানের এই মন্তব্যের ফলে তাঁর বিরুদ্ধে ব্যাপক সমালোচনা শুরু হয়।

আরও পড়ুন-কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিলো আবহাওয়া দপ্তর।

বিভিন্ন বুদ্ধিজীবীরা তাঁর বিবেচনাপূর্ণ মানসিকতার উপরে প্রশ্নচিহ্ন তুলে দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তাঁকে ব্যাপক কটাক্ষ এবং আলোচনার সম্মুখীন হতে হচ্ছে।এবার ইমরান খানের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে তাকে একহাত নিয়েছেন বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিন।

আরও পড়ুন-এই ২ টাকার কয়েন আপনাকে দিতে পারে ৫ লক্ষ টাকা। কিভাবে তা জানুন।

প্রথম থেকেই নারী অধিকার এবং নারী সুরক্ষার বিষয়ে সরব হয়ে থাকেন তসলিমা নাসরিন। তিনি ইমরান খানের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে একটি ছবি আপলোড করেছেন তাঁর টুইটার হ্যান্ডেলে। সেখানে তিনি ইমরান খানের যৌবন বয়সের একটি উর্ধাঙ্গ অনাবৃত ছবি আপলোড করে ক্যাপশানে লিখেছেন,”স্বল্প পোশাক পরিহিত কোন পুরুষ দেখলে মেয়েদের মনেও প্রভাব পড়তে পারে, যদি সে রোবট না হয়।”

অর্থাৎ ইমরানের বক্তব্যকে হাতিয়ার করে তাকেই ধুয়ে দিয়েছেন তসলিমা নাসরিন।