নিউজ

কবে ঢুকবে এই মাসের লক্ষীর ভান্ডারের টাকা? জানিয়ে দিলো নবান্ন! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-লক্ষ্মী গন্ডার প্রকল্প নিয়ে একাধিক সমস্যা ছিল রাজ্যের মহিলাদের । সব সমস্যার সমাধান ইতিমধ্যে শুরু হয়ে গেছে । যে সমস্ত মহিলাদের সিঙ্গেল একাউন্ট নেই জয়েন্ট একাউন্ট আছে তারাও আবেদন করতে পারবে লক্ষী ভান্ডার প্রকল্পের জন্য এমনটা জানিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তার পাশাপাশি অনেকে আবার এসএমএস আসেনি । সে ক্ষেত্রে কিভাবে স্ট্যাটাস চেক করা হবে তা বিভিন্ন ভিডিওর মাধ্যমে আমরা দেখেছি ।

তবে সম্প্রতি খুশির খবর টি উঠে এসেছে সেটি হল একসাথে গত দুই মাসের টাকা অনেকে একসাথে পেয়ে গেছেন ।অর্থাৎ সেপ্টেম্বরে এবং অক্টোবর মাসের টাকা তারা একসাথে অক্টোবর মাসে পেয়ে গেছে ।কিন্তু এখনও পর্যন্ত বেশ কিছু মহিলারা টাকা পায়নি এ বিষয়ে বিস্তারিত।

লক্ষী ভান্ডার প্রকল্পের জন্য চারটি জেলাতে এখনো পর্যন্ত টাকা দেওয়া হয়নি ।তার কারণ সেই সমস্ত অঞ্চল গুলোতে ৩০ অক্টোবর উপনির্বাচন শুরু হতে চলেছে । উত্তর ২৪ পরগনা দক্ষিণ ২৪ পরগনা নদীয়া এবং কোচবিহার জেলা এখনো পর্যন্ত লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা বরাদ্দ করা হয়নি। এছাড়া বাকি সমস্ত জেলার প্রকল্পের জন্য যে টাকা বরাদ্দ করা হয়েছে তাই জেলা শাসকের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে ।

তবুও নবান্ন সূত্রে মনটা খবর যে 35 লক্ষ মহিলার একাউন্টে গরমিল থাকার কারণে টাকা পাঠানো সম্ভব হচ্ছে না তাই এই সমস্যা সমাধানের জন্য বাড়িতে গিয়ে নথিপত্র পুনরায় ভালো করে যাচাই করতে শুরু করছে সরকারি আধিকারিক রা এমনকি ফোনের মাধ্যমে যোগাযোগ করা হচ্ছে তাদের সাথে এবং সমস্যার সমাধান করা হচ্ছে।

এ বিষয়ে মুখ্যসচিব হরেকৃষ্ণ ত্রিবেদী জানান যে যে সমস্ত মহিলাদের একাউন্টে গরমিল থাকার জন্য টাকা পৌঁছায়নি এবং যে সমস্ত অঞ্চলে উপনির্বাচনের জন্য এখনো পর্যন্ত টাকা দেওয়া হয়নি তাদের প্রত্যেককে আগামী 15 নভেম্বরের মধ্যে সমস্ত টাকা দিয়ে দেওয়া হবে। অর্থাৎ তাদের প্রাপ্য টাকা তাদের একাউন্টে প্রবেশ করে যাবে 15 নভেম্বরের মধ্যে এই খবর জানাজানি হওয়ার পর চিন্তাগ্রস্ত মহিলারা কিছুটা হলেও চিন্তা মুক্ত হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button