নিউজঅফবিটআবহাওয়ারাজ্য

টানা বৃষ্টির বিরাম কবে? জানালো আবহাওয়া দপ্তর

নিজস্ব প্রতিবেদন: গত কয়েকদিন ধরেই বিক্ষিপ্ত ভাবে বাংলার মাটিতে বৃষ্টি হয়ে চলেছে। কলকাতা সহ বাংলার বিস্তীর্ণ জেলাগুলোতে গত দুইদিন ধরেই বৃষ্টি হয়ে চলেছে। গতকাল থেকেই টানা বৃষ্টিতে কলকাতার বহু জায়গা জলমগ্ন হয়েছে। কলকাতার পার্কস্ট্রিট থেকে শুরু করে ক্যামাক স্ট্রিট, আমহার্স্ট স্ট্রিট সহ অনেক জায়গাতেই ব্যাপক জল জমে গিয়েছে।

ঠনঠনিয়াতেও হাঁটু সমান জল জমা হয়ে গিয়েছে। এমনিতেই কলকাতার জলনিকাশী ব্যবস্থা নিয়ে নাগরিকদের অভিযোগ বহুদিনের। এই আবহে টানা কয়েক ঘন্টার বৃষ্টিতে ব্যাপক জল জমেছে কলকাতার বিভিন্ন জায়গায়। কলকাতার বুকে গত বুধবার থেকে মুষলধারে বৃষ্টি হয়েছে।

আরও পড়ুন-আগামী ১ লা জুলাই থেকে খরচ বৃদ্ধি পাচ্ছে স্টেট ব্যাঙ্কের এটিএম এবং চেকব‌ইয়ের।

আবহাওয়া দপ্তর জানিয়েছে যে, কলকাতা জুড়ে প্রায় ১৫০ থেকে ২০০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়াও দক্ষিণবঙ্গের ও উত্তরবঙ্গের মাটিতে টানা বৃষ্টিতে ভীষণ সমস্যার মধ্যে পড়েছেন মানুষজন।আবহাওয়া দপ্তর জানিয়েছে যে একটি ঘূর্ণাবর্ত বিরাজ করছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তার সংলগ্ন এলাকার উপরেই। এর উপর বঙ্গোপসাগর থেকে ব্যাপক পরিমাণে জলীয় বাষ্পের আগমন ঘটেছে।

আরও পড়ুন-আগামী দুই থেকে তিন ঘন্টার মধ্যে ব্যাপক বৃষ্টিপাত হতে চলেছে বেশ কয়েকটি জেলায়।

এর দরুন আগামী তিনদিন ব্যাপক বৃষ্টিপাত এবং সেইসাথে বজ্রপাতের ঘটনা ঘটবে। বজ্রপাতের সময় সাধারণ মানুষকে বাড়ির বাইরে বেরোতে নিষেধ করেছে আবহাওয়া দপ্তর। কলকাতার রাস্তায় এখনো পর্যন্ত জল জমে রয়েছে। আবার আগামী টানা দুই থেকে তিন দিন বৃষ্টি হওয়ায় কলকাতার নগর জীবন ব্যাহত হবে বলে আশঙ্কা করছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন-প্যান কার্ড হারিয়ে গেলে খুব সহজেই পেয়ে যাবেন ই প্যান। দেখে নিন কিভাবে পাবেন ই-প্যান

আজকে সকালের দিকেই দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির দেখা মিলবে । রাতের দিকেও হবে ভারী বৃষ্টিপাত। উত্তরবঙ্গের দার্জিলিং থেকে শুরু করে আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা, কালিম্পং, জলপাইগুড়ি, দুই দিনাজপুরে ব্যাপক বৃষ্টিপাত ঘটবে। দক্ষিণবঙ্গের কলকাতা থেকে শুরু করে হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদীয়া, দুই ২৪ পরগণা জুড়ে ভারী বৃষ্টিপাত হবে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে এই বৃষ্টিপাত টানা চলবে আগামী শনিবার পর্যন্ত।

Related Articles

Back to top button