বাংলার মাটিতে কবে আসতে চলেছে বর্ষা? জানালো আবহাওয়া দপ্তর।

বাংলার মাটিতে কবে আসতে চলেছে বর্ষা? জানালো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন: আজ কেরলে পা রাখতে চলেছে বর্ষা এমনটাই পূর্বাভাস দিয়েছিলো আবহাওয়া দপ্তর। কিন্তু তার পরেই জানা যায় যে আগামী ৩ রা জুন কেরলে পা রাখবে বর্ষা। আর বর্ষার এই আগমনের আগে থেকেই সারা দেশের বিভিন্ন রাজ্যে প্রাক বর্ষার বৃষ্টির দেখা মিলেছে। প্রাক বৃষ্টির দেখা মিলেছে রাজ্যেও।

গত দুইদিন ধরেই উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকাজুড়ে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী তিনদিন রাজ্যের বুকে প্রাক বর্ষার বৃষ্টি হতে চলেছে। বেশ কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং সেইসাথে ঝোড়ো হাওয়ার দেখা মিলবে। আলিপুর আবহাওয়া দপ্তর সূচনা দিয়েছে যে উত্তরবঙ্গে সবথেকে বেশি বৃষ্টির দেখা মিলবে।

আরও পড়ুন-“টাকা ছাপিয়ে খরচ করুন।”- দেশের জিডিপি বাড়াতে উপায় বাতলে দিলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম।

বঙ্গোপসাগরে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু সক্রিয় হয়ে রয়েছে। সাগর থেকে দখিনা বাতাস এবং সেইসাথে দোসর হয়েছে দক্ষিণ-পশ্চিম বাতাস। সেইসাথে জলীয়বাষ্প ব্যাপকভাবে প্রবেশ করেছে রাজ্যে। যার দরুন প্রাক বর্ষার বৃষ্টি দেখা দিয়েছে দেশের বিভিন্ন জায়গায়।আবহাওয়া দপ্তর জানিয়েছে, বাংলার বিভিন্ন জেলায় বৃষ্টির দেখা মিলেছে।

আরও পড়ুন-ভাড়া বাড়ানো না হলে আগামী ১৬ ই জুন থেকে নামবে না বাস।

দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পুরুলিয়া, দার্জিলিং, জলপাইগুড়ি, মুর্শিদাবাদ, নদীয়া এবং উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং, দুই দিনাজপুর, মালদায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে চলেছে।আবহাওয়া দপ্তর জানিয়েছে যে, আগামী ৮ ই জুন থেকে ১২ ই জুন বাংলার মাটিতে বর্ষার আগমন ঘটবে। এর আগে প্রাক বর্ষার বৃষ্টি নামবে বিভিন্ন সময়ে।