নিউজখেলা

আগামী ২০২৮ অলিম্পিকে কী ক্রিকেটের উপস্থিতি থাকতে চলেছে? সৌরভের উদ্যোগে তৎপর ভারতীয় ক্রিকেট বোর্ড

নিজস্ব প্রতিবেদন: ২০২৮ লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে কি ক্রিকেটের উপস্থিতি থাকতে চলেছে? এই সম্ভাবনা জোরদার হয়েছে জানা গিয়েছে ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট বোর্ড এই আবেদন জানিয়েছে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কাছে ক্রিকেট অন্তর্ভুক্তিকরণের প্রস্তাব দিয়েছে আইসিসি। জানা গিয়েছে বিসিসিআই অলিম্পিকে ক্রিকেটের সংযুক্তিকরণ নিয়ে ততটা তৎপর ছিল না।

কিন্তু বর্তমানে বিসিসিআই বোর্ড সচিব জয় শাহ বলেছেন যে অলিম্পিক্সে যদি ক্রিকেটের অন্তর্ভুক্তিকরণ হয় তাহলে ভারতীয় পুরুষ এবং মহিলা দল ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণ করবে।তবে আগামী ৭ বছর পরে আদৌ অলিম্পিকে শিখর ধাওয়ান, রোহিত শর্মা আর বিরাট কোহলিদের খেলতে দেখা যাবে কি সেটাই হচ্ছে প্রশ্ন। কারণ সাত বছর পর জনপ্রিয় এই ক্রিকেট তারকারা ৪০ এর ঘরে পা দেবেন, যার ফলে সেই সময়ে তাঁরা খেলবেন কি না, সেই বিষয়েও একটা প্রশ্ন থেকে যাচ্ছে।

আরও পড়ুন-অপেক্ষার অবসান। দেশকে অলিম্পিকে প্রথম সোনা এনে দিলেন জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া

তবে বর্তমানে তরুণ ক্রিকেটার যারা রয়েছেন ভারতীয় টিমে যেমন, নবদীপ সাইনি, শার্দূল ঠাকুর, ঋষভ পন্থ প্রমুখরা অবশ্যই আগামী অলিম্পিকে ভারতের হয়ে লড়াই করতে পারেন এমনটাই আশাবাদী বিসিসিআই।জানা গেছে গত এপ্রিলে ভারতীয় ক্রিকেট বোর্ডের বৈঠকে আগামী অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভুক্তিকরণ বিষয়ে পর্যালোচনা হয়েছে ক্রিকেটের প্রয়োজনে ভারতীয় অলিম্পিক কমিটি এবং ভারত সরকারের সাথে সামঞ্জস্য বজায় রাখতে তৎপর হয়ে রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সৌরভ গাঙ্গুলী সহ ভারত ক্রিকেট বোর্ডের সমস্ত কর্তারাই আশাবাদী যে ক্রিকেটে ভারতীয় দল অলিম্পিকের রীতিমতো জোরদার লড়াই করতে পারবে।

আরও পড়ুন-কুস্তিতে ভারতকে অলিম্পিকে ষষ্ঠ পদক এনে দিলেন বজরং পুনিয়া

তাছাড়া অলিম্পিক ক্রিকেটে ভারতীয় দল লড়াই করলে ভারতীয় ক্রিকেট টিমের পদক পাওয়ার সম্ভাবনাও জোরালো মনে করছে ভারতীয় ক্রিকেট বোর্ড।সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে অলিম্পিকে ক্রিকেট ম্যাচ আগামী দিনে সম্ভব হলে সেটা টি-২০ ম্যাচ হিসাবেই খেলা হবে।

Related Articles

Back to top button