লকডাউনের মধ্যে ফের একটু হলেও বাড়তি সোনার দামে, কলকাতার বাজারে আজকের সোনা-রুপোর দাম কত? জেনে নিন

সোনা – রুপো – এই দুটি ধাতুর নাম শুনলেই আমাদের চোখে ভেসে ওঠে শুধুমাত্র অলংকারের প্রতিচ্ছবি। আমরা প্রতিনিয়ত খবরের কাগজ থেকে শুরু করে নিউজ চ্যানেল এবং টিভির বিজ্ঞাপন সবেতেই সোনা রুপোর গয়না বা এমনি পাকা সোনার কথা প্রায়শই দেখে থাকি। তবে এই সোনা রুপো যে শুধুমাত্র গয়না তৈরির কাজে লাগে তাই নয়। একটা বিরাট প্রভাব আছে অর্থনৈতিক ক্ষেত্রে।

এমনকি উন্নত বা উন্নয়নশীল দেশগুলো তাদের অর্থভান্ডারে সোনা রিজার্ভ করে রাখে। সোনা রুপোর দামের তারতম্যের সাথে অনেকসময়ই শেয়ার মার্কেটের সেনসে-ক্সের সূচকও ওঠানামা করতে থাকে। সাধারণ মানুষ অবশ্যই সোনা রুপোকে একটা উল্লেখযোগ্য অ্যাসেট- এর মধ্যে ধরে। অনেকেই তাদের সেভিংস’এর জন্য যথেষ্ট পরিমাণে সোনা রুপো মজুত করে রাখে। তাহলে চলুন একবার আজকের ভারতীয় কলকাতা বাজারে সোনা এবং রুপোর দাম কত তা জেনে নিই-

আরও পড়ুন – স্বস্তির খবর- আর মাত্র দশ দিনের অপেক্ষা! বাজারে আসছে বিশ্বের প্রথম করোনার টিকা!

২২ ক্যারেট খাঁটি সোনার দাম – আজকে ২২ ক্যারেট খাঁটি সোনার ১ গ্রামের দাম হল ৫,২৫১ টাকা , ৮ গ্রামের দাম ৪২,০০৮, টাকা, ১০ গ্রামের দাম ৫২,৫১০ টাকা, এবং ১০০ গ্রামের দাম ৫,২৫,১০০ টাকা।

২৪ ক্যারেট খাঁটি সোনার দাম:- আজকে ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫,৩৮১ টাকা, ৮ গ্রামের দাম ৪৩,০৪৮ টাকা, ১০ গ্রামের দাম ৫৩,৮১০ টাকা, এবং ১০০ গ্রামের দাম হল ৫,৩৮,১০০ টাকা।

আরও পড়ুন –বাইক-গাড়িপ্রেমীদের জন্য বড় সুখবর, শনিবার থেকে কমছে বেশকিছু গাড়ির দাম

রুপোর দাম:- আজকের ১ গ্রাম রুপোর দাম ৬৫.০১ টাকা, ৮ গ্রামের দাম ৫২০.০৮ টাকা, ১০ গ্রামের দাম ৬৫০.১০ টাকা, ১০০ গ্রামের দাম ৬,৫০১ টাকা, এবং ১ কেজির দাম হল ৬৫,০১০ টাকা।

এখানে আপনার মতামত জানান