নিউজপলিটিক্স

“বাংলায় যেটা হয়েছে, সারা দেশেও তাই হবে।”- রাজ্যসভায় প্রধানমন্ত্রীকে হুঁশিয়ারি দিলেন ডেরেক ও’ব্রায়েন।

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিন আগেই রাজ্যসভায় এবং লোকসভায় বিভিন্ন বিল যেভাবে ক্ষিপ্রতার সাথে পাশ হয়ে চলেছে সেই বিষয়টিকে যথেষ্ট কটাক্ষ করে চলেছেন ডেরেক ও’ব্রায়েন। তিনি এই বিষয়টিকে পাপড়ি চাটের সাথে তুলনা করেছেন। গতকাল বুধবার অনগ্রসর সম্প্রদায়ের উদ্দেশ্যে ১২৭ তম সংবিধান সংশোধনী বিল নিয়ে হাজির করেছে কেন্দ্রীয় সরকার। এই বিলটির মাধ্যমে রাজ্য সরকার গুলি নিজেরাই নিজেদের ওবিসি তালিকা প্রস্তুত করতে পারবে।

যদিও প্রথম থেকেই পেগাসাস সহ বিভিন্ন ইস্যুতে সরকারের ব্যাপক বিরোধিতা করে এসেছে বিরোধী দল গুলি, কিন্তু এই ১২৭ তম বিলটিকে সমর্থন করেছেন সকলেই।এর পাশাপাশি প্রশ্ন উঠেছিল যে জাতিভিত্তিক শুমারির জন্য কেন্দ্রীয় সরকার বারবার কেন পিছিয়ে যাচ্ছে ? এই গুরুত্বপূর্ণ বিল নিয়ে যখন পর্যালোচনা হচ্ছিল তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংসদে অনুপস্থিত ছিলেন। এই বিষয়টিকে কেন্দ্র করে যথেষ্ট আলোচনার সূত্রপাত হয়েছে।

আরও পড়ুন-এন‌আরসিতে দেরী, তাই সিএএ চাইছেন দিলীপ ঘোষ

তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন এই বিষয়টি নিয়ে মোদী সরকার কে যথেষ্ট আক্রমণ করেছেন । এই ওবিসি বিল‌ পাশ করানো হলেও বেশ কিছু বিষয় নিয়ে যথেষ্ট প্রশ্নচিহ্ন তুলে দিয়েছেন তৃণমূলের সাংসদ ডেরেক ও’ব্রায়েন। তিনি কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে বলেছেন,”আমি সরকারের কাছে একটাই অনুরোধ করবো আমাদের পরামর্শ গ্রহণ করুন, দয়া করে আপনাদের আচরণে বদল আনুন। এই বিষয়গুলোতে একদম তাড়াহুড়ো করবেন না না হলে বাংলায় যে পরিস্থিতি ঘটেছে সেটা সমগ্র দেশে ঘটবে ।”

আরও পড়ুন-ত্রিপুরার মাটিতে তৃণমূলকে রুখতে কি কৌশল নিচ্ছে বিজেপি ? অমিত শাহের তলবে দিল্লি রওনা হচ্ছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

এছাড়াও নিজের বক্তব্যে পেগাসাস ইস্যু এবং ত্রিপুরার ঘটনার বিষয়টি উল্লেখ করেছেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন।এছাড়াও তিনি বলেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অলিম্পিকের মহান আদর্শে বিশ্বাস করেন । সেনা থেকে শুরু করে বিচারব্যবস্থা, আন্দোলনকর্মী, অভিষেক বন্দ্যোপাধ্যায়, নেতা-নেত্রী, সংবাদমাধ্যম সব জায়গাতেই অলিম্পিক দেবতার উপস্থিতি ঘটিয়েছেন তিনি।”এই কথাটি বলেছেন ডেরেক ও’ব্রায়েন কারণ, পেগাসাস হলেন অলিম্পিক দেবতা পসাইডনের পুত্র।

Related Articles

Back to top button