নিউজ

পশ্চিমবঙ্গ খাদ্য দপ্তরে একাধিক কর্মী নিয়োগ! জেনে নিন শিক্ষাগত যোগ্যতা ও কাজের ধরণ সম্পর্কে!

নিজস্ব প্রতিবেদন:-প্রতিনিয়ত বাড়তে থাকায় বেকারত্বের সংখ্যার ওপর এবার লাগানো টানা উচিত বলে মনে করছে বহু বিশেষজ্ঞরা। কিন্তু তখনই বেকারত্ব কমানো যাবে যখন রাজ্যের বুকে কর্মসংস্থান শিল্প সংস্থার বাড়বে। নইলে এই রাজ্যের বেকার যুবক-যুবতীদের কে অন্য কোন রাজ্যে চাকরি করতে হবে। যা লজ্জাজনক একটি রাজ্যের কাছে তবুও রাজ্য সরকার প্রতিনিয়ত চেষ্টা করছে যাতে বেকারত্বের সংখ্যা কমিয়ে আনা যায় ।

সমীক্ষা বলছে অন্যান্য রাজ্যের তুলনায়ও আমাদের পশ্চিমবঙ্গে বেকারের সংখ্যা অনেক কম। তবে সম্প্রতি রাজ্য সরকারের তরফ থেকে খাদ্য দপ্তরে জন্য বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করা হবে তার একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে জেনে নিন বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য।

পদের নাম:-ডাটা এন্ট্রি ও কম্পিউটার অপারেটর।

শূন্যস্থান পদের সংখ্যা :– ডাটা এন্ট্রির ক্ষেত্রে দুইটি এবং কম্পিউটার অপারেটর এর ক্ষেত্রে আঠারোটি শূন্যস্থান জারি করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা:-উপরিউক্ত দুটি পদের ক্ষেত্রেই স্নাতক উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এক্ষেত্রে মোট নাম্বারের কোন উল্লেখ নেই। এর পাশাপাশি কম্পিউটারে জ্ঞান থাকা আবশ্যিক।

আবেদন পদ্ধতি :- মূলত অনলাইনের মাধ্যমে আবেদন করা হবে এবং তার জন্য আপনাকে প্রথমে তাদের অফিসের ওয়েবসাইটে যেতে হবে তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি হল http://www.howrahzilaparishad.in ।এই ওয়েবসাইট এ ক্লিক করার পর যে আবেদনপত্রটি পাবেন সেটি যত্নসহকারে পূরণ করলেই আবেদন করতে পারবেন আপনি।

আবেদনপত্র পূরণ করার পর প্রার্থীদের ভবিষ্যতে কাজে লাগার জন্য আবেদনপত্রটি প্রিন্ট করিয়ে রাখতে হবে। আবেদনপত্রটি পূরণ করার সময় প্রার্থীদের নিজের ছবি এবং স্বাক্ষরের ২০ কেবি সাইজের স্ক্যান কপি আপলোড করতে হবে। পাশাপাশি আপলোড করতে হবে শিক্ষার প্রমাণপত্রও।

আবেদনের শেষ তারিখ:-আগামী ২৯ শে অক্টোবর পর্যন্ত চালু থাকবে আবেদন পক্রিয়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button