নিউজকলকাতাপলিটিক্সরাজ্য

“আমরা পূর্ণ লকডাউন করি নি।”- বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব প্রতিবেদন: গত ১৫ ই মে রাজ্যে বিভিন্ন বিধিনিষেধের ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বিধিনিষেধ তিনি বাড়িয়ে দিয়েছেন আগামী ১৫ ই জুন পর্যন্ত। কিন্তু সেই সাথে তিনি বেশ কিছু বিষয়ে ছাড় দিয়েছেন। আজ নবান্নে বণিক সভাগুলির সাথে বৈঠকে আরো কিছু ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি আজ বলেছেন, ‘সকাল ৭ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত দোকান-বাজার খোলা থাকবে। ১২ টা থেকে ৩ টে পর্যন্ত অন্যান্য খুচরো দোকান গুলিও খোলা থাকবে। সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত খোলা রাখা যাবে মিষ্টির দোকান। একেবারে সম্পূর্ণ লকডাউন করিনি। আগামী ১৬ ই জুন থেকে শপিং মল গুলি খোলা যাবে, তবে ২৫% ক্রেতা ঢুকতে পারবেন। ১০% কর্মী নিয়ে তথ্যপ্রযুক্তি শিল্প সংস্থা গুলি কাজ করতে পারবে।

আরও পড়ুন-আগামীকাল কাল থেকে বিকেল পাঁচটা থেকে আটটা পর্যন্ত খোলা থাকবে সকল রেস্ট্রুরেন্ট, ঘোষণা মমতা ব্যানার্জীর!

বিকেল ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খুলে রাখা যাবে রেস্তোরাঁ। রেস্তোরাঁর কর্মীদের টীকাকরণ করিয়ে খোলা যাবে রেস্তোরাঁ গুলি। তবে ৫০% কর্মী নিয়ে কাজ করতে হবে।’মুখ্যমন্ত্রী এই বৈঠক শেষে জানিয়েছেন, ‘অন্যান্য রাজ্যে সম্পূর্ণ লকডাউন হয়েছে। আমরা শুধু কিছু বিধিনিষেধ জারি করেছি। শুধু রাত ন’টা থেকে ভোর ৫ টা পর্যন্ত দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছি।’

Related Articles

Back to top button