নিউজপলিটিক্স

“আমাদের হাতেও আইন রয়েছে”- ত্রিপুরা কান্ডে বিজেপিকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: রাজনৈতিক আঙিনায় যথেষ্ট বিতর্কের সূত্রপাত করেছে ত্রিপুরা কান্ড। ত্রিপুরার মাটিতে বিজেপি কর্মীদের দ্বারা আক্রান্ত হয়েছিলেন তৃণমূলের ছাত্রনেতা দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা, জয়া দত্ত সহ অনেকেই। এরপরে বিক্ষোভ দেখিয়েছিলেন দেবাংশুরা।

ত্রিপুরা পুলিশ গ্রেফতার করেছিলো দেবাংশু দের। পুলিশ অভিযোগ করেছিল যে দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা, জয়া দত্ত, তৃণমূল কর্মীদের নিয়ে বিধিনিষেধ আইন লঙ্ঘন করেছে। কলকাতায় ফিরেছেন দেবাংশুরা। দেবাংশুর তেমন আঘাত না লাগলেও সুদীপ রাহা, জয়া দত্ত আহত হয়েছেন। কলকাতার এস‌এসকেএমে ভর্তি হয়েছেন সুদীপ রাহা, জয়া দত্ত। গত বুধবার সুদীপ রাহাকে দেখতে এস‌এসকেএমে গিয়েছিলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

আরও পড়ুন – অনলাইন টিকিট বুকিংয়ে বড়োসড়ো পরিবর্তন নিয়ে এলো ভারতীয় রেল।

এদিকে গতকাল এস‌এসকেএমে সুদীপ রাহাদের দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সাথে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়‌ও। তিনি হাসপাতালে চিকিৎসাধীন সুদীপ, জয়াদের সাথে সাক্ষাৎ করে তাদের শারীরিক পরিস্থিতির খোঁজখবর নিয়েছেন, এছাড়াও চিকিৎসকদের সাথেও কথা বলেছেন মুখ্যমন্ত্রী। তিনি তারপরেই বলেছেন,

“যারা আক্রান্ত হয়েছেন তাদের‌ই আবার গ্রেফতার করা হয়েছে। বাইরে থেকে যারাই ত্রিপুরা যাচ্ছেন তাদেরকেই আক্রমণের মুখোমুখি হতে হচ্ছে, গ্রেফতারির মুখোমুখি হতে হচ্ছে। কিন্তু আমরাও পিছিয়ে যাওয়ার লোক ন‌ই, আমরাও শেষ দেখে ছাড়বো। ত্রিপুরায় আমাদের সকলের নামে এফ‌আইআর দায়ের করেছে। ওখানে গেলেই গ্রেফতার করা হবে ? ওদের মনে রাখা উচিৎ এখানেও আমাদের হাতে আইন রয়েছে, কিন্তু আমরা এই আইন প্রয়োগ করতে চাইছি না।”

অর্থাৎ মুখ্যমন্ত্রী কার্যত বুঝিয়ে দিলেন যে, আগামীদিনে ত্রিপুরার মাটিতে আর‌ও জোরদার লড়াইয়ে অবতীর্ণ হতে চলেছে তৃণমূল কংগ্রেস।

Related Articles

Back to top button