নিউজ

রেলের টিকিট কাউন্টারে চাকরি করতে চান? জেনে নিন কি কি করতে হবে! বেতন শুরু ৩০ হাজার টাকা থেকে।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমানে আমরা এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াতের জন্য বা এক রাজ্য থেকে অন্য রাজ্যে যাতায়াতের জন্য সাধারণত ট্রেনের পরিসেবা গ্রহণ করে থাকি ।এবার আপনাদের মনে প্রশ্ন আসতে পারে যে আমাদের ভারতবর্ষে একাধিক গন পরিবহন মাধ্যম থাকার পরেও বেশিমাত্রায় আমরা ট্রেনকে কেন ব্যবহার করে থাকি। তার সহজ একটি উত্তর হল যে ট্রেন অল্প মূল্যে সহজলভ্য তাই বাস কিংবা বিমানের তুলনায় আমরা দূরে কোথাও যাতায়াতের জন্য ট্রেন ব্যবহার করে থাকি।

পাশাপাশি সমস্ত জায়গাতে যোগাযোগ স্থাপন রাখার ক্ষেত্রে বাকি সকল পরিবহন এর তুলনায় ট্রেন অনেকখানি এগিয়ে রয়েছে। কিন্তু এই ট্রেন এর পরিসেবা গ্রহণ করার জন্য প্রথমে আমার টিকিট কাউন্টারে যায়। সেখানে টিকিট কাটি। কখনো কি আপনার মনে হয়েছে যে সরকারি আধিকারিক আপনাকে টিকিট দিচ্ছে সেখানে আপনি কিভাবে চাকরি পাবেন যদি জেনে থাকেন জেনে নিন আজকের এই প্রতিবেদনের মাধ্যমে।

প্রথমে আপনাদেরকে জানিয়ে রাখি রেলের টিকিট কাউন্টারের চাকরি পাওয়ার জন্য যে পরীক্ষাটি আপনাকে দিতে হবে তার নাম হচ্ছে CCTC ।আগে এটি তিনটি বিভাগে নেওয়া হতো। কিন্তু 2018 সালের পর থেকে এটি একটি বিভাগ করে দেওয়া হয়েছে। এক্ষেত্রে বিভিন্ন ডিপার্টমেন্ট আপনার চাকরি তে নিযুক্ত হতে পারেন। তবে এমন কোনো বাধ্যবাধকতা নেই যে আপনি টিকিট কাউন্টারে চাকরি পেতে পারেন। এটি আবেদন সম্পূর্ণ অনলাইনে হবে।

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড অফিসিয়াল ওয়েবসাইটে এনটিপিসির ফর্ম ফিলাপ আপনাকে করতে হবে এবং জেনারেল কাস্ট এর জন্য ওবিসি দের জন্য 500 টাকা এস সি এস টি দের জন্য 250 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য করা হয়েছে ।পাশাপাশি জেনারেল কাস্ট এর জন্য বয়স হতে হবে 18 থেকে 30 বছরের মধ্যে। এই পরীক্ষাটি আপনি আপনার মাতৃভাষা অর্থাৎ বাংলাতে দিতে পারেন ।মাসিক 21700 টাকা আপনার বেতন হবে। তার পাশাপাশি আরো অনেক সুবিধা রয়েছে যেমন ট্রেনের যাত্রা সম্পূর্ণ বিনামূল্যে হসপিটালের সুবিধা থাকার সুবিধা অতি অবশ্যই আপনি পাবেন। মূলত তিনটি শিফটে কাজ হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button