নিউজপলিটিক্সরাজ্য

শুভেন্দু অধিকারী কে আইনি নোটিশ দিলো গরু পাচারে অভিযুক্ত বিনয় মিশ্র।

নিজস্ব প্রতিবেদন: শুভেন্দু অধিকারী একটি টুইট করেছিলেন। সেই টুইটের পরিপ্রেক্ষিতে তাকে আইনি নোটিশ পাঠিয়েছে গরু পাচারের অভিযুক্ত বিনয় মিশ্র। ‌ বিনয় মিশ্র দাবি করেছে শুভেন্দু অধিকারী তার নাগরিকত্ব নিয়ে প্রশ্ন করে তার এবং তার পরিবারের সম্মানে আঘাত করেছেন।গত ১১ ই জুন একটি টুইট করেছিলেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী।

তিনি ওই টুইটে লিখেছেন, “বিনয় মিশ্র সম্ভবত ২০১৮ সালে ভারতের নাগরিকত্ব গ্রহণ করেছিলেন। ২০২০ সালে বিনয়কে যুব মোর্চা সাধারণ সম্পাদক পদে অভিষিক্ত করেছিল তৃণমূল কংগ্রেস। একজন বিদেশি নাগরিককে ভারতের রাজনৈতিক দলের পদ কিভাবে দেওয়া যায়?”এই টুইট এর পরিপ্রেক্ষিতে বিনয় মিশ্র আইনি নোটিশ পাঠিয়েছে শুভেন্দু অধিকারী কে।

আরও পড়ুন-পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হাজির মাদারিহাটের বিজেপি বিধায়ক । উঠলো জল্পনা।

বিনয় মিশ্র দাবি করেছেন যে, ২০২০ র ১৬ ই সেপটেম্বর ভারত ছেড়েছিলেন বিনয় মিশ্র। তারপর তৃণমূলের যুব মোর্চার সাধারণ সম্পাদক পদে আসীন হয়েছিলেন ওই বছরের ২৩ শে জুলাই। তিনি তখন‌ও ভারতের‌ই নাগরিক। এরপর তিনি ওই বছর ১৯ শে ডিসেম্বর তার পাসপোর্ট সারেন্ডার করে দিয়েছিলেন।

আরও পড়ুন-মুকুল রায়ের বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী

এর আগে তিনি পাসপোর্ট হাতে পেয়ে ছিলেন ২০১৮ সালের ৫ ই সেপ্টেম্বর। তিনি সম্পূর্ণ একজন ভারতীয় নাগরিক।শুভেন্দু অধিকারী কে আইনি নোটিশ পাঠিয়ে বিনয় মিশ্র বলেছেন, “শুভেন্দু অধিকারী এই টুইট এর দ্বারা আমার সম্মানহানির চেষ্টা করেছেন।

এছাড়াও এর ফলে আমার পরিবারের সম্মান ক্ষতিগ্রস্ত হয়েছে। এক্ষুনি এই টুইট ডিলিট না করলে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করব।”

Related Articles

Back to top button