নিউজঅফবিট

“লক্ষীর ভান্ডার প্রকল্পের সুবিধা পাবেন রাজ্যের অনেক কম মহিলারাই”- লক্ষীর ভান্ডার প্রকল্প নিয়ে রাজ্যকে আক্রমণ করলেন শুভেন্দু অধিকারী

নিজস্ব প্রতিবেদন: আগামী ১ লা সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে লক্ষীর ভান্ডার প্রকল্প। এবার আগামী ভাইফোঁটার দিন থেকে দুয়ারে রেশন প্রকল্প শুরু হবে বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদন কিভাবে করতে হবে সমস্ত কিছু বলে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, লক্ষীর ভান্ডার প্রকল্পের ফর্ম তোলার জন্য উপভোক্তাদের কোন রকম টাকা দিতে হবে না।

এই ফর্ম ফ্রি তেই বন্টন করা হবে। প্রতিটি ফর্মে ইউনিক নম্বর উল্লেখ করা থাকবে। এই ফর্ম নকল করা যাবে না। দুয়ারে সরকারের যে সমস্ত লক্ষীর ভান্ডার ক্যাম্প গুলি থাকবে , একমাত্র সেই ক্যাম্প গুলি থেকে এই প্রকল্পের ফর্ম নেওয়া যাবে এবং তা পূরণ করে ওই ক্যাম্পেই জমা দিতে হবে।

আরও পড়ুন –৬ লক্ষ নতুন স্মার্ট কার্ড নিয়ে আসতে চলেছে মেট্রো কর্তৃপক্ষ

আধার কার্ডের নম্বর এই ফর্মের সাথে দিতে হবে। এই ফর্ম নকল করা যাবে না। অন্য জায়গা থেকে ফর্ম নিলে তা গ্রাহ্য করা হবে না। একমাত্র এই ক্যাম্প থেকেই ফর্ম নিতে হবে। এছাড়াও দুয়ারে সরকার কর্মসূচির বিরুদ্ধে কারো কোনো অভিযোগ থাকলে ১০৭০/২২১৪৩৫২৬ নম্বরে ফোন করে অভিযোগ দায়ের করতে পারে। এদিকে এই প্রকল্পের পরিপ্রেক্ষিতে রাজ্যের বিরুদ্ধে অভিযোগ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তিনি বলেছেন, “ভোটের আগে তৃণমূল তাদের ইস্তেহারে বলেছিল যে , রাজ্যের ৫ কোটি গৃহবধূরা এই প্রকল্পের আওতায় আসবেন। কিন্তু বাস্তবে ১ কোটি ৫৮ লাখ মহিলারা এই প্রকল্পের সুবিধা পাবেন। আমরা প্রতিটি মহিলাকে এই প্রকল্পের সুবিধা পাইয়ে দিতে চাই। ভোটের আগে যে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী, বর্তমানে সেই প্রতিশ্রুতি অনুযায়ী ভিন্ন কাজ করছেন তিনি। এই প্রকল্প এখন রাজ্য শেষ পর্যন্ত কিভাবে চালায় সেটাই দেখার বিষয়। ইস্তেহারে এক প্রতিশ্রুতি দেওয়া হয়েছিলো, কিন্তু এখন সেটা থেকে ১৮০ ডিগ্রি ঘুরে অবস্থান করছে রাজ্য সরকার।”

Related Articles

Back to top button