নিউজকলকাতা

সোমবার থেকে নতুন নিয়মে টীকাকরণ কলকাতায়

নিজস্ব প্রতিবেদন: ক্রমশ‌ই বাড়ছে করোনার তৃতীয় ঢেউয়ের আগমনের আলঙ্কা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ট্রেডরস আধানোম ঘেব্রিয়েসাস বলেছেন যে পৃথিবীর মানুষ করোনার তৃতীয় ঢেউয়ের প্রাথমিক পর্যায়ে দাঁড়িয়ে রয়েছে। কলকাতার মানুষজন তাদের কাছাকাছি টীকাকেন্দ্রে ব্যাপক ভীড় করছেন ভ্যাকসিন নেওয়ার আশায়। এই আবহে ভ্যাকসিন নেওয়ার নতুন নিয়ম চালু করে দিলো কলকাতা পুরসভা।

আগামী সোমবার থেকেই এই নতুন নিয়ম লাগু হয়ে যাবে। আপাতত ভ্যাকসিনের সঙ্কট মিটেছে কিছুটা। কলকাতায় দু দফায় কোভিশিল্ডের ডোজ পাঠানো হয়েছে। জানা গেছে আগামী সোমবার থেকে কলকাতার পুর এলাকায় সমস্ত উপ-স্বাস্থ্যকেন্দ্রে এবং মেগা সেন্টারগুলোতে ভ্যাকসিন দেওয়া হবে। বেশ কয়েকদিন ধরেই বিভিন্ন টিকা কেন্দ্রগুলিতে ভ্যাকসিন নেওয়ার জন্য কাতারে কাতারে ভীড় জমাচ্ছেন মানুষজন।

আরও পড়ুন –উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সর্তকতা জারি করল আবহাওয়া দপ্তর। বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গেও।

যারা প্রথম ডোজ নিয়েছেন তাদের দ্বিতীয় ডোজ কবে দেওয়া হবে সেই বিষয়টি নিয়ে যথেষ্ট বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। কলকাতা পুরসভা বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে যে, এবার থেকে সপ্তাহের মঙ্গলবার, বৃহস্পতিবার এবং শনিবার ভ্যাকসিন এর প্রথম ডোজ দেওয়া হবে । এবং সপ্তাহের সোমবার, বুধবার এবং শুক্রবার দেওয়া হবে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ।

নবান্ন ঘোষণা করেছে আগামী ৩০ শে আগস্ট পর্যন্ত রাজ্যে চালু থাকবে বিধিনিষেধ। তবে পূর্বের তুলনায় এই বিধিনিষেধে অনেকটাই রাশ টানা হয়েছে। নবান্ন ঘোষণা করেছে যে রাত ১০:৩০ পর্যন্ত খুলে রাখা যাবে রেস্তোরা, বার, এবং অন্যান্য দোকানগুলি। করোনা বিধি মেনে সরকারি অনুষ্ঠান গুলি সম্পন্ন করা যাবে। তবে রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত জারি থাকবে নাইট কার্ফু।

Related Articles

Back to top button