টিকাকরণের জন্য চালু হচ্ছে ‘ভ্যাকসিনেশন অন হুইলস’, বাজারে বাজারে ঘুরে ব্যবসায়ীদের টিকাকরণ, পোস্তাবাজার দিয়ে শুরু হবে পুরসভার নয়া উদ্যোগ !

টিকাকরণের জন্য চালু হচ্ছে ‘ভ্যাকসিনেশন অন হুইলস’, বাজারে বাজারে ঘুরে ব্যবসায়ীদের টিকাকরণ, পোস্তাবাজার দিয়ে শুরু হবে পুরসভার নয়া উদ্যোগ !

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে গত কয়েকদিন ধরেই দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও কমেছে বলে জানা গিয়েছে। এখনো পর্যন্ত বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন মোট ১৩ লক্ষ ৮৫ হাজার ৮০১ জন। মৃত্যু হয়েছে ১৫ হাজার ৬৭৮ জনের। সুস্থ্য হয়েছেন ১২ লক্ষ ৯১ হাজার ৫১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৯,৪২৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৩৭ জনের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত সোমবার বলেছেন যে, “সারা ভারতের মধ্যে এখনো টীকা দেওয়ায় শীর্ষস্থানে রয়েছে পশ্চিমবঙ্গ।

এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গের ১ কোটি ৪১ লক্ষ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে ১.১ কোটি মানুষকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৪০ লক্ষ মানুষকে। ১১৪ কোটি টাকা খরচ করে মে মাসে ১৮ লক্ষ এবং জুন মাসে আরো ২২ লক্ষ ডোজ কিনেছে রাজ্য।”এবার কলকাতা পুরসভার উদ্যোগে খুব শীঘ্রই চালু হতে চলেছে ভ্যাকসিনেশন অন হুইলস্ । গতকাল এই ঘোষণা করেছেন ফিরহাদ হাকিম। মুখ্যমন্ত্রী আগেই ঘোষণা করেছিলেন যারা সুপার স্প্রেডার তাদের আগে টীকাকরণ করা হবে। কিন্তু অনেকেই সময় বের করতে পারছেন না নিকটবর্তী হাসপাতালে অথবা স্বাস্থ্যকেন্দ্রে টিকা নিয়ে যাওয়ার জন্য।

আরও পড়ুন-কলকাতা পুরসভার উদ্যোগে এবার হতে চলেছে ভ্যাকসিনেশন অন হুইলস্

তাই তাদের জন্য এবার চালু হলো ভ্যাকসিনেশন অন হুইলস পরিষেবা। আজ বুধবার থেকে কলকাতার শীত তাপ নিয়ন্ত্রিত বাসে করোনার টীকাকরণ হবে। নাগরিকদের ওই বাসের ভীতরেই টীকা দেওয়া হবে। পোস্তা বাজারের জগদ্ধাত্রী পুজো কমিটির সাহায্যে আজ এই পরিষেবা চালু করছে কলকাতা পুরসভা। এই জনকল্যাণমূলক প্রকল্পের ফলে অনেকেই উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে। পোস্তা বাজার থেকেই এই পরিষেবা শুরু করা হচ্ছে বলে জানা গিয়েছে।