আড়াই মাস পূর্বের জায়গায় ফিরে এলো করোনার সংক্রমণ। কমলো মৃত্যুর সংখ্যাও।

আড়াই মাস পূর্বের জায়গায় ফিরে এলো করোনার সংক্রমণ। কমলো মৃত্যুর সংখ্যাও।

নিজস্ব প্রতিবেদন: সারা দেশজুড়ে আতঙ্ক ছড়াচ্ছে করোনা। এই ভাইরাসের কবলে পড়ে প্রাণহানি হচ্ছে অগুণতি মানুষের। পশ্চিমবঙ্গের বুকেও ভয়াবহ তান্ডব চালাচ্ছে এই ভাইরাস। পশ্চিমবঙ্গের মাটিতেও এই ভাইরাসের শিকার হয়ে ঝরে গিয়েছে বহু তরতাজা প্রাণ।

ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের বুকে জারি হয়েছে বিধিনিষেধ। এই বিধিনিষেধ জারি হতেই বেশ কিছু মানুষ পড়েছে চরম সংকটে। অনেকেরই আবার কাজ বন্ধ হয়ে গিয়েছে। নুন আনতে পান্তা ফুরায় সংসারে পরিবারের সদস্যদের মুখে অন্ন তুলে দিতে হিমশিম খাচ্ছেন বহু জন।

আরও পড়ুন-রাজ্যে নীচে নামলো দৈনিক করোনা আক্রান্তের হার

এর‌ই মধ্যে এলো কিছুটা স্বস্তিজনক খবর। রাজ্যে কমেছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা । বর্তমানে রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৪ লক্ষ ৭৭ হাজার ৩৭ জন। মৃত্যু হয়েছে ১৭ হাজার ২৪০ জনের।

সুস্থ্য হয়েছেন ১৪ লক্ষ ৩৭ হাজার ১০৬ জন।জানা গিয়েছে রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ ৩ হাজারের নীচে নেমেছে। গত ২৪ ঘন্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৮৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৫৮ জনের।

আরও পড়ুন-“করোনার তৃতীয় ঢেউয়ে শিশুদের ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা অনেকটাই কম”- রিপোর্ট জারি করলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং AIIMS

গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে উঠেছেন ২ হাজার ১১২ জন।রাজ্যের মধ্যে উত্তর ২৪ পরগণা করোনা আক্রান্তের শীর্ষে রয়েছে। জানা গিয়েছে উত্তর ২৪ পরগণায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৮৮ জন। ১৫ জন মৃত্যুর কোলে ঢলে পড়েছেন গত ২৪ ঘন্টায়।

জানা গিয়েছে গত ২৪ ঘন্টায় নমুনা যাচাই করা হয়েছে ৫৫ হাজার ৩৬৭ জনের। সংক্রমণের হার হল ৫.০৪%। গত ২৪ ঘন্টায় সংক্রমনের যে হার দেখা দিয়েছে তা শেষ দেখা দিয়েছিল গত ৮ ই এপ্রিল।