হু এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিলো ট্রাম্প, সমস্ত সম্পর্ক ছিন্ন করার মুখে আমেরিকা!

সারা পৃথিবী করোনার আ-ঘা-তে জর্জরিত। বিশেষ করে আমেরিকা, রাশিয়া, ফ্রান্স, ভারত ইত্যাদি দেশগুলিতে বাড়ছে সং-ক্রমণের হার। এখনও বিজ্ঞানীরা এই মা-র-ণ রোগ থেকে মুক্তির দাওয়াই বের করতে পারেননি। এই আবহে মার্কিন প্রেসিডেন্ট প্রথম থেকেই চিনের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন। ডোনাল্ড ট্রাম্প বলেছেন যে, চিন করোনার উৎস প্রসঙ্গে তথ্য গো-প-ন করেছে।

আরও পড়ুন – ফের নিম্মচাপের ধা’ক্কা বাংলায়, হুগলি-নদীয়া সহ পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভবনা জানালো আবহাওয়া দপ্তর

এছাড়াও তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার বি-রু-দ্ধেও সুর চড়িয়েছেন। ট্রাম্প সম্প্রতি বলেছেন যে, “বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে আমরা প্রয়োজনীয় সংস্কার গুলি করতে বলেছিলাম। সেটা ওরা করেনি।” তাই এবার অভিযোগে সরব হয়ে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প WHO এর সাথে সব ধরণের সম্পর্ক ছিন্ন করার পথে এগোচ্ছেন। মার্কিন কংগ্রেসে সরকারের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে এই বিষয়টি সম্পর্কে অবগত করা হয়েছে।

আরও পড়ুন – জিও থেকে গ্রাহক টানতে কম দামে দারুন প্ল্যান লঞ্চ করলো এয়ারটেল, এবার পাবেন আনলিমিটেড কল সহ ডেটা

ট্রাম্প জানিয়েছিলেন যে ‘চিনের দালাল’ এবং চিনের হাতের পুতুল হু এর সাথে আর কোনো সম্পর্ক রাখবে না আমেরিকা। আমেরিকা প্রথম থেকেই অভিযোগ করেছে যে করোনার সং-ক্র-ম-ণ রোধে ব্যার্থ হয়েছে WHO. পাশাপাশি হু , চিনের পক্ষপাতিত্ব করে চলেছে‌ বলেও অভিযোগ তুলেছেন ট্রাম্প। তবে আমেরিকা বরাবরই হু কে সবথেকে বেশি অর্থ দিয়ে আসছে।

এখানে আপনার মতামত জানান