নিউজকলকাতাপলিটিক্সরাজ্য

উত্তরবঙ্গে ৫০% এর‌ও বেশী আসনে এগিয়ে তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: নির্বাচনের নির্ঘন্ঠ ঘোষণার পর থেকেই দাঁতে দাঁত চেপে লড়াই করে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পায়ের আঘাতকে উপেক্ষা করে, হুইল চেয়ার কে সঙ্গী করে তিনি দিনের-পর-দিন জনসভায় জ্বালাময়ী বক্তৃতা রেখেছেন , অংশগ্রহণ করেছেন একের পর এক রোড শো’তে । বাংলার এই মহিলা মুখ্যমন্ত্রীকে হারানোর জন্য দিল্লি থেকে ছুটে এসেছেন বিজেপির কেন্দ্রীয় নেতা মন্ত্রীরা।

অমিত শাহ থেকে শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বারবার জনসভা করে গিয়েছেন বাংলার মাটিতে । প্রথম থেকেই বিজেপি আত্মবিশ্বাসের বলে বলীয়ান ছিল যে এবারে ২০০ টির‌ও বেশী সীট নিয়ে বাংলায় সরকার তৈরি করবে বিজেপি। কিন্তু , ফলাফল যত শেষের দিকে যাচ্ছে ততই সীট কমেছে বিজেপির। এখন বিজেপির দখলে রয়েছে ৮৩ টি সিট এবং তৃণমূলের দখলে রয়েছে ২০৬ টি সিট।লোকসভা ভোটে উত্তরবঙ্গে ৫৪ টি আসনের মধ্যে ৩৭ টি আসনে এগিয়েছিল বিজেপি।

তৃণমূল পেয়েছিল ১৩ টি আসন। এবারে উত্তরবঙ্গের মাটিতে মালদা জেলায় ১২ টি আসনের মধ্যে তৃণমূল এগিয়ে আছে ৭ টি আসনে। কোচবিহারের ৯ টি আসনের মধ্যে ৬ টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। ৩ টি আসনে এগিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস। দক্ষিণ দিনাজপুরে ৬ টি আসনের মধ্যে তৃণমূল এগিয়ে ৪ টি আসনে। উত্তর দিনাজপুরের ৯ টি আসনের মধ্যে ৭ টি আসনে এগিয়ে তৃণমূল। অর্থাৎ এর থেকে পরিষ্কার লোকসভা নির্বাচনের তুলনায় উত্তরবঙ্গের মাটিতে এই বিধানসভা নির্বাচনে ভালো ফল করতে চলেছে তৃণমূল।

Related Articles

Back to top button