নিউজপলিটিক্স

শীতলকুচিতে আইসি কে আঙুল উঁচিয়ে হুমকি দিলো তৃণমূল প্রার্থী

নিজস্ব প্রতিবেদন: কোচবিহারের শীতলকুচির ঘটনা নাড়িয়ে দিয়েছে সারা বাংলা তথা ভারতকে। গত ১০ ই এপ্রিল কোচবিহারের শীতলকুচির জোড়পাটকি গ্রামের ১২৬ নম্বর বুথে গন্ডগোল চলাকালীন কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মারা গিয়েছে চার তৃণমূল সমর্থক। এই ঘটনায় নির্বাচন কমিশনকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে তৃণমূল। তৃণমূল কংগ্রেস প্রবল বিক্ষোভ দেখিয়েছে এই ঘটনাকে কেন্দ্র করে।

তারপর এই নির্বাচন কমিশন কেন্দ্রীয় বাহিনীকে নির্দেশ দিয়েছে যে বুথের ২০০ মিটারের মধ্যে গুলি চালাতে পারবে না বাহিনী। শীতলকুচির এই ঘটনায় যথেষ্ট উত্তাপ ছড়িয়েছে বঙ্গ রাজনীতিতে।আজ আবার শেষ দফায় শীতলকুচির বুথে ভোটগ্রহণ হচ্ছে। পূর্বের ঘটনাকে মনে করে অনেকেই যথেষ্ট আতঙ্কগ্রস্ত হয়ে রয়েছেন। ‌ তবে প্রশাসনিক কর্তারা শীতলকুচির বিভিন্ন জায়গায় মাইকের মাধ্যমে বলেছেন যে সকলে যেন নির্ভয়ে ভোট দিতে যায়।

আরও পড়ুন-করোনায় প্রয়াত কবি শঙ্ঘ ঘোষের স্ত্রী।

এরই মধ্যেই একটি চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে শীতলকুচিতে। বুথের ১০০ মিটারের মধ্যে বিজেপির পতাকা লাগানো গাড়ি দেখে প্রতিবাদ জানিয়ে আইসিকে আঙুল উঁচিয়ে হুমকি দিয়েছেন তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায়। তিনি যখন ওই বুথে যান, তখন তিনি দেখেন বিজেপির পতাকা লাগানো একটি গাড়ি। তখনই তিনি রেগে গিয়ে কর্তব্যরত আইসিকে আঙুল উঁচিয়ে তিরস্কার করতে শুরু করেন। তিনি চেঁচিয়ে বলতে থাকেন, “এই আইসি, এদিকে শুনুন। আপনি এখানে কিভাবে ডিউটি করছেন? ১০০ মিটারের মধ্যে বিজেপির পতাকা লাগিয়ে ঘুরছে দেখতে পাচ্ছেন না ? বিজেপির দালালি করছেন?”

পার্থপ্রতিম নির্বাচন কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন। তিনি বলেছেন, “কমিশন যে বিজেপির হয়ে দালালি করছে তা স্পষ্ট প্রমাণ হলো এই ফ্ল্যাগ নিয়ে বুথের ১০০ মিটারের মধ্যে প্রবেশ। এত নিশ্চিদ্র পাহারার মধ্যেও ফ্ল্যাগ নিয়ে ঢোকা হচ্ছে। এখানে পুলিশ প্রশাসন বিজেপির দালালি করছে। আমরা অভিযোগ জানাবো।”কিন্তু কর্তব্যরত আইসি পদমর্যাদার একজন অফিসার কে এইভাবে আঙ্গুল উঁচিয়ে কথা বলায় অনেকেই ওই তৃণমূল প্রার্থীর কড়া সমালোচনা করেছেন।

Related Articles

Back to top button