হাওড়া শিয়ালদা শাখায় শুরু হচ্ছে ট্রেন চলাচল,, কোন সময়ে কোন ট্রেন চলবে?

ভারতীয় রেলে বেশ কিছু ক্ষেত্রে বেসরকারীকরণ শুরু হয়ে গিয়েছে। রেল এই বেসরকারীকরণের প্রসঙ্গে যুক্তি দিয়েছে যে, এর ফলে ভারতীয় রেলে প্রচুর টাকার বিনিয়োগ আসবে। আরো সুদৃঢ় হবে যাত্রী স্বাচ্ছ্যন্দ এবং যাত্রী সুরক্ষা। তার পাশাপাশি এই বেসরকারীকরণ প্রক্রিয়ার মাধ্যমে সৃষ্টি হবে প্রচুর কর্মসংস্থান। প্যাসেঞ্জার ট্রেন বেসরকারীকরণের উদ্যোগ নিচ্ছে ভারতীয় রেল। রেল জানিয়েছে এর দ্বারা ভারতীয় রেলে আরো অত্যাধুনিক পরিকাঠামো গড়ে উঠবে

আরও পড়ুন-বাথটবে শুয়ে লাস্যময়ী নুসরত, মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই লুকের ছবি,…

এবং এর ফলে রক্ষণাবেক্ষণের খরচ কমবে। রেলযাত্রার সময়‌ও বাঁচবে।এই লক্ষ্যেই এবার ১০৯ টি রুটের মোট ১৫১ টি সুপার ফাস্ট প্যাসেঞ্জার ট্রেনের পরিচালনার দ্বায়িত্ব বেসরকারী ক্ষেত্রের হাতে তুলে দেওয়া হচ্ছে। জানা গিয়েছে এর ফলে ভারতীয় রেলে প্রায় ৩০ হাজার কোটি টাকার বিনিয়োগ আসতে চলেছে। ভারতীয় রেলের প্রায় ১২ টি ক্লাস্টারে ১০৯ টি রুটকে ভাগ করা হয়েছে।

আরও পড়ুন-“আমার ভিতরে একটা প্রাণ আছে “- বেবি বাম্পের ছবি পোস্ট আবেগতাড়িত শুভশ্রীর!

এই বেসরকারী হাতে তুলে দেওয়া ফাস্ট প্যাসেঞ্জার ট্রেনগুলিতে মোট ১৬ টি কামরা থাকবে এবং এর সর্বোচ্চ গতি হবে ১৬০ কিমি/ঘন্টা।ইতিমধ্যেই বেসরকারি সংস্থা গুলির কাছে প্রস্তাব চেয়ে চিঠি পাঠিয়েছে রেল।
এবার একনজরে তাহলে দেখে নিন শিয়ালদা থেকে –হাওড়া-রাঁচি-রাঁচি থেকে ট্রেন ছাড়বে ভোর ৬ টার সময়, হাওড়া থেকে ছাড়বে দুপুর ২:৩০ মিনিটে। আরেকটি রাঁচি থেকে ছাড়বে দুপুর ১:০৫ এ, হাওড়া থেকে ছাড়বে ভোর ৫:৩০ এ।

হাওড়া-পুনে-হাওড়া থেকে ট্রেনটি ছাড়বে সন্ধ্যা ৬:১০ এ। পুণে থেকে এটি ছাড়বে ভোর ৬:৫০ এ।হাওড়া থেকে চেন্নাই-এই ট্রেন দুপুর ৩:৪৫ এ ছাড়বে হাওড়া থেকে, এটি চেন্নাই থেকে রাত ৮ টায় ছাড়বে।পুরী থেকে হাওড়া-এই ট্রেনটি পুরী থেকে ছাড়বে রাত ৯:৩০ এ। হাওড়া থেকে রাত ৮:৪০ মিনিটে ছাড়বে। আরেকটি ছাড়বে পুরী থেকে ভোর ছটা এবং হাওড়া থেকে দুপুর ৩ টেয়।বারানসী থেকে হাওড়া-এই ট্রেনটি বিকাল ৪:১০ এ বারাণসী থেকে ছাড়বে।

আরও পড়ুন-খুশির খবর, অবশেষে 103 দিন পর খুললো মায়াপুরের ইস্কন মন্দির!

হাওড়া-ভাগলপুর-এই ট্রেনটি হাওড়া থেকে দুপুর ২:৩৫ মিনিটে ছাড়বে।নিউ বঙ্গাইগাঁও থেকে হাওড়া-এটি নিউ বঙ্গাইগাঁও থেকে ছাড়বে ভোর ৫:২০ মিনিটে। হাওড়া থেকে ছাড়বে সকাল ৭ টায়।হাওড়া-আনন্দ বিহার-হাওড়া থেকে এই ট্রেন ছাড়বে বিকাল ৪:৩৫ মিনিটে । আনন্দ বিহার থেকে এই ট্রেন ছাড়বে দুপুর ১:৩৫ মিনিটে।গুয়াহাটি থেকে শিয়ালদা-এই ট্রেনটি গুয়াহাটি থেকে ছাড়বে রাত ৯ টায়, এবং শিয়ালদা থেকে রাত ১১:৫০ মিনিটে ছাড়বে।

এখানে আপনার মতামত জানান