নিউজকলকাতা

করোনাকে স্থিমিত করতে কলকাতার বড়োবাজারে আগামী রবিবার পর্যন্ত দোকান বন্ধের সিদ্ধান্ত।

নিজস্ব প্রতিবেদন: সারা দেশ জুড়ে মৃত্যুর তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। এখনো পর্যন্ত সারাদেশে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৭ লক্ষ ৫৪ হাজার ৯৮৪ জন। মৃত্যুর কোলে ঢলে পড়েছেন ২ লক্ষ ৮ হাজার ৩১৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৫৩ লক্ষ ৭৩ হাজার ৭৬৫ জন। পশ্চিমবঙ্গের অবস্থাও যথেষ্ট শোচনীয় হয়ে রয়েছে। পশ্চিমবঙ্গের মাটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লক্ষ ৭৬ হাজার ৩৪৫ জন। মৃত্যু হয়েছে ১১ হাজার ৮২ জনের।

সুস্থ হয়ে উঠেছেন ৬ লক্ষ ৬৪ হাজার ৬৪৮ জন। কলকাতার অবস্থা যথেষ্ট দুর্বিষহ হয়ে উঠেছে। কলকাতার পরেই আক্রান্ত এবং মৃত্যুতে স্থান রয়েছে উত্তর ২৪ পরগণার। বরানগর পৌরসভা, ব্যারাকপুর পুলিশ কমিশনারেট, বরানগর থানা একসাথে বৈঠকের সিদ্ধান্ত নিয়েছে যে আগামী মঙ্গলবার থেকে বরানগর বাজার এবং সেই সংলগ্ন এলাকায় সকাল ৬ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত দোকানপাট খোলা থাকবে। তারপরে আর দোকানপাট খোলা রাখলে চলবে না।

আরও পড়ুন-এবারে প্রায় ১৬৪ টি আসন পেতে পারে তৃণমূল। বলছে বুথ ফেরত সমীক্ষা

এদিকে কলকাতার বড়োবাজারে সামরিক লকডাউন এর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনার শৃঙ্খলকে ভাঙার জন্য এই উদ্যোগ নিয়েছে কনফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশন । জানা গিয়েছে গতকাল থেকে আগামী রবিবার পর্যন্ত বড়বাজারের পাইকারি বাজার বন্ধ করে রাখা হবে। অর্থাৎ বড়বাজার শহর সংলগ্ন এলাকার দোকান গুলি বন্ধ থাকবে রবিবার পর্যন্ত। শুধুমাত্র অত্যাবশ্যকীয় দোকান গুলো খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে অ্যাসোসিয়েশন।

অনেক ব্যবসায়ীরাই ভারতের এই প্রবল করোনা আবহে আসন্ন লকডাউনের আশঙ্কায় তটস্থ হয়ে রয়েছেন।করোনার প্রথম পর্যায়ে লকডাউনে হয়ে গিয়েছে যথেষ্ট আর্থিক ক্ষতি। বহু মানুষ কাজ হারিয়েছেন, ব্যবসা লাটে উঠেছে বহু মানুষের। তাই সেই চরম দুর্দশাগ্রস্ত দিনগুলির যাতে আর পুনরাবৃত্তি না হয় তার জন্য ভগবানের কাছে কাতর প্রার্থনা জানাচ্ছেন মানুষজন।

Related Articles

Back to top button