নিউজদেশ

জম্মু-কাশ্মীরের সোপোরে ভারতীয় সেনার সঙ্গে এনকাউন্টারে খতম হয়ে গেল তিন জঙ্গি।

নিজস্ব প্রতিবেদন: আবার এক বিরাট সাফল্য ভারতীয় সেনার। ভারতীয় সেনা এবং জম্মু-কাশ্মীর পুলিশের যৌথ অভিযানে খতম হয়ে গেল তিন জঙ্গি। জানা গিয়েছে এই এনকাউন্টারের ঘটনা ঘটেছে সোপোরে। আজ সকালে ওই এলাকায় টহল দিচ্ছিলেন পুলিশকর্মীরা। তখনই অতর্কিতে পুলিশের উপর গুলি চালায় ৩ জঙ্গি। সাথে সাথেই খুব কাছেই অবস্থিত নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে এসে জঙ্গিদের ঘিরে ফেলে।

দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলিবিনিময় শুরু হয়। জম্মু-কাশ্মীর পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযানে রীতিমতো পর্যুদস্ত হয়ে পড়ে জঙ্গিরা। তবে ওই জঙ্গিদের কাছে প্রচুর অস্ত্র শস্ত্র ছিল বলে জানা গিয়েছে। কিছুক্ষণ পরেই নিরাপত্তা বাহিনীর এবং জম্মু-কাশ্মীর পুলিশের গুলিতে ঝাঁঝরা হয়ে যায় তিন জঙ্গির শরীর। এখনো পর্যন্ত ওই এলাকায় বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর পাওয়া গিয়েছে।

আরও পড়ুন-তালিবানের বিরুদ্ধে উঠলো ইউক্রেনের বিমান হাইজ্যাকের অভিযোগ।

এলাকা ঘিরে ফেলে চিরুনি তল্লাশি চালাচ্ছে জম্মু-কাশ্মীর পুলিশ এবং ভারতীয় সেনা।কয়েকদিন আগেই কাশ্মীরের পুলওয়ামায় ভারতীয় সেনার গুলিতে খতম হয়ে গিয়েছে তিন জন জ‌ইশ-ই-মহম্মদ জঙ্গি। ভারতীয় সেনার সাথে গুলিবিনিময়ের সময়েই তিন জঙ্গি খতম হয়। এই নিয়ে চলতি মাসে বেশ কয়েকজন কুখ্যাত জঙ্গি উপত্যাকার মাটিতে নিকেশ হয়ে গিয়েছে ভারতীয় সেনার হাতে।

আরও পড়ুন-“তালিবানদের মদত দিয়েছিলো আইএস‌আই।”- মতামত জ্ঞাপন করলো আমেরিকান কংগ্রেস।

এর আগেও গত ৭ ই আগস্ট জম্মু-কাশ্মীরের বদগাম এলাকায় এক জঙ্গিকে খতম করে দিয়েছিলো ভারতীয় নিরাপত্তা বাহিনী। গত জুন মাসেও কুখ্যাত জঙ্গি তথা লস্কর-ই-তৈবা’র কমান্ডার নাদিম আব্রারকে উড়িয়ে দিয়েছিলো জম্মু-কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ। বর্তমানে উপত্যাকায় সন্ত্রাসে অনেকটাই নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছে ভারতীয় সেনা এবং জম্মু-কাশ্মীর পুলিশ।

Related Articles

Back to top button