নিউজব্যাংকিং খুঁটিনাটি

এবারে আপনিও বানাতে পারবেন নিজের স্বপ্নের বাড়ি! দারুন সুযোগ দিচ্ছে SBI! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমান সময়ে একটা পাকাপোক্ত বাড়ি থাকা অত্যন্ত জরুরী প্রতিটি মানুষের ক্ষেত্রে ।যদিও সরকারিভাবে গৃহহীনদের কে নতুন করে ঘর তৈরি করে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। কিন্তু তবুও অনেকে আছেন যারা মনের মতন করে একটা সুন্দর বাড়ি তৈরি করতে চান। কিন্তু বর্তমান সময়ে দাঁড়িয়ে থাকে বাড়ি তৈরি করার মতন পরিস্থিতি হয়তো আর নেই। কারণ যে হারে বেড়ে চলেছে প্রয়োজনীয় জিনিস গুলির দাম তাতে একটা বাড়ি তৈরি করতে গেলে বেশ মোটা অংকের টাকা বিনিয়োগ করতে হবে কিন্তু আপনি যেরকম বাড়ি চাইছেন ঠিক সেরকমই যদি বাড়ি ব্যাংক আপনাকে দেয় তাহলে?

সম্প্রতি ভারতের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এমনই একটি অফার জারি করেছে সকলের উদ্দেশ্যে ।জারি করেছে মেগা নিলাম। অনেক সময় আমরা বাড়ি তৈরি করার জন্য ব্যাংক থেকে লোন নিয়ে থাকি। কিন্তু সেই লোন সময় মতন পরিশোধ না করতে পারার জন্য সেই বাড়িটি ব্যাংক কর্তৃপক্ষ বাজেয়াপ্ত করে। এর পরবর্তী ক্ষেত্রে সেই বাড়ি গুলিকে নিলামে তোলা হয়। এবং সেখান থেকে যে অর্থ প্রাপ্ত হয় সেই অর্থ দিয়ে ব্যাংকের লোন মেটানো হয়।

অতিরিক্ত যদি কোনো অর্থ বেঁচে থাকে তাহলে সেটি বাড়ির মালিকদের কে ফেরত দেওয়া হয় ।এই নিয়ম বছরের পর বছর ধরে চলে আসছে এবং প্রতিনিয়ত প্রতি বছর ব্যাংকের কাছে জমা পড়ছে এরকম বহু সম্প্রতি। সেরকমই বাড়িগুলোকে নিলামে তোলার সিদ্ধান্ত গ্রহণ করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া যার ফলে ন্যায্যমূল্যে স্বপ্নের বাড়ি কিনতে পারবেন এবার আপনিও এই অকশনের সুযোগ থাকছে ২৫ অক্টোবর ২০২১ থেকে ৷ব্যাঙ্ক অফ বরোদা সম্পত্তির নিলাম করার কাজ শুরু করে দিয়েছে৷

এখানে বসতবাড়ি বাণিজ্যিক শিল্পাঞ্চল , চাষবাসের জন্য জায়গা এর অন্তর্গত রয়েছে।স্টেট ব্যাঙ্কের পক্ষ থেকে ট্যুইট করে বিষয়টি জানানো হয়েছে ২৫ অক্টোবর থেকে নিলাম শুরু হবে ৷ আবাসিক সম্পত্তি ও বাণিজ্যিক সম্পত্তি ই-নিলাম হবে ৷ এরফলে সঠিক মূল্যতে ঘর কেনা যাবে। এর জন্য নাম নথিভুক্ত করতে হবে e-Bkray এর https://ibapi.in/ এই পোর্টালে বিডার্সদের রেজিস্ট্রেশন করতে ক্লিক করতে হবে ৷ সঙ্গে যোগ করতে হবে ই-মেল আইডি ফোন নম্বর আপডেট করতে হবে।KYC-র নথি ই-নিলামি সার্বিস প্রোভাইডার ভেরিফাই করবেন ৷ এর জন্য ২ দিনের ওয়ার্কিং ডেজ লাগবে ৷ এই সুযোগ কে সদ ব্যবহার করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button