নিউজ

এবার তৃণমূল ছাড়লেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: একুশের ভোট ঘিরে যথেষ্ট উত্তাপ ছড়িয়েছে রাজ্যের বুকে। রাজ্যের অন্যতম দুই শক্তিধর দল তৃণমূল এবং বিজেপি বারবার দ্বৈরথে জড়িয়ে পড়ছে। নির্বাচনে নির্ঘণ্ট ঘোষিত হওয়ার পর থেকেই তৃণমূলের অন্দরে দেখা গিয়েছে দলত্যাগের মতো ঘটনা। বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ হেভিওয়েট নেতা মন্ত্রী তৃণমূল থেকে বেরিয়ে বিজেপিতে যোগদান করেছেন। গত বছর ডিসেম্বরে তৃণমূলের সঙ্গে সমস্ত রকম সম্পর্ক ছিন্ন করে , কয়েকদিন আগেই ছেলের পদাঙ্ক অনুসরণ করে বিজেপিতে যোগদান করেছেন শুভেন্দু অধিকারীর পিতা শিশির অধিকারীও।

এই দুই হেভিওয়েট তৃণমূল নেতার বিজেপিতে যোগদানের পরেই তৃণমূল সমর্থকদের ক্ষোভ আছড়ে পড়েছে তাদের বিরুদ্ধে। বিভিন্ন জায়গায় শুভেন্দু এবং শিশির অধিকারীর বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছে তৃণমূল কর্মী সমর্থকরা।এবার রাজ্যের অন্যতম প্রাক্তন তৃণমূল মন্ত্রী তৃণমূলের সাথে সমস্ত সংশ্রব ত্যাগ করেছেন। কয়েকদিন ধরেই সিএএ কে কেন্দ্র করে দলের সাথে মতবিরোধ দেখা গিয়েছিলো এই তৃণমূল নেতার।

আরও পড়ুন-স্বল্প টাকায় মেলেনি গাড়ি। চোখের জলে করোনায় মৃত স্ত্রীকে কাঁধে চাপিয়ে তিন কিলোমিটার হেঁটে শ্মশানে গেলেন স্বামী।

বারবার তর্কাতর্কিতে জড়িয়ে পড়েছিলেন ওই তৃণমূল নেতা। ২০১১ সালে বাগদা বিধানসভায় তিনি‌ জয়লাভ করেছিলেন , এবং তারপরেই অনগ্রসর শ্রেণী কল্যাণ দপ্তরের মন্ত্রী হয়েছিলেন। আজকে জ্যোতিপ্রিয় মল্লিক এবং সুব্রত বক্সীকে ইমেইল করে নিজের পদত্যাগ পত্র পাঠিয়ে দিয়েছেন এই তৃণমূল নেতা। ব্যাক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগের কথা বলেছেন । এই তৃণমূল নেতা হলেন উপেন বিশ্বাস। প্রধানত সিএএ নিয়ে ভিন্নমতের জেরেই তিনি তৃণমূল ছেড়েছেন।

Related Articles

Back to top button