নিউজপলিটিক্সরাজ্য

এবার বিজেপির উপ বিরোধী দলনেতা পদে আসীন হচ্ছেন আরেক দলত্যাগী নেতা মিহির গোস্বামী

নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটের আগে বিজেপিতে দলে দলে নাম লিখিয়েছিলেন তৃণমূল থেকে আসা নেতা নেত্রীরা। তাদের মধ্যে বেশ কয়েকজনকে টিকিট দেওয়া নিয়ে গেরুয়া শিবিরে যথেষ্ট বিক্ষোভের সূত্রপাত হয়েছিল। বিক্ষোভের আগুনে ঘি পড়েছিল যখন শুভেন্দু অধিকারী কে বিরোধী দলনেতা নির্বাচন করা হয়। বিজেপির মধ্যে আদি বিজেপি এবং নব্য বিজেপির একটি বিভাগ লক্ষ্য করা গিয়েছে।

আদি বিজেপি বনাম নব্য বিজেপির একটা ঠান্ডা লড়াই জারি রয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। আদি বিজেপির বহু নেতা এবং সর্মথকরা শুভেন্দুর নেতৃত্বে কাজ করতে রাজি হচ্ছেন না । এই আবহে আবার বিজেপির বিরুদ্ধে সুর চড়াচ্ছে বিজেপির বেশ কয়েকজন নেতা নেত্রীরা। দলবদলুরা আবার তৃণমূল মুখো হচ্ছেন।

আরও পড়ুন-এবার রাজ্য সভাপতি পদে বাংলার মেয়েকে চাইছেন কেন্দ্রীয় নেতৃত্ব।

এই আবহের মধ্যে আবার একটি ঝটকা লাগতে চলেছে আদি বিজেপিতে। শুভেন্দু অধিকারী কে বিরোধী দলনেতা নির্বাচন করার পর এবার বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব উপ বিরোধী দলনেতা পদে বসতে চলেছে তৃণমূল থেকে বিজেপিতে যোগদান করা মিহির গোস্বামী কে । গত সোমবার রাজভবনে বেশ কয়েক জন বিধায়ক কে নিয়ে রাজ্যপালের সাথে দেখা করেছেন শুভেন্দু অধিকারী। সেখানেই শুভেন্দুর সাথে যাননি বিজেপির ৩০ জন বিধায়ক যারা শুভেন্দু কে বিরোধী দলনেতা পদে দেখতে রাজি নন।

আরও পড়ুন-“মানুষ বিশ্বাস করে ভোট দিয়েছেন। তাদের কাছে উদাহরণ হয়ে উঠুন।”- মুকুল রায়কে বললেন দিলীপ ঘোষ

সূত্র মারফত জানা গিয়েছে নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির গোস্বামী এবার শুভেন্দুর ডেপুটি পদে আসীন হতে চলেছেন। বিজেপির পরিষদীয় দায়িত্বে আস্তে আস্তে গুরুত্ব বাড়ছে দলবদলু নেতাদের। তবে মনোজ টিগ্গা এই উপ বিরোধী দলনেতা পদের দীর্ঘদিনের দাবীদার। তাই এখনও পর্যন্ত মিহির গোস্বামীর উপ বিরোধী দলনেতা পদে যোগদান চূড়ান্ত হয়নি বলে জানা গিয়েছে।

কিন্তু শুভেন্দু অধিকারীর ব্যক্তিগত পছন্দের তালিকায় রয়েছেন মিহির গোস্বামী ।

Related Articles

Back to top button