এবার দুঃস্থদের টিকাকরণ এগিয়ে এলেন মহারাজ সৌরভ গাঙ্গুলী।

এবার দুঃস্থদের টিকাকরণ এগিয়ে এলেন মহারাজ সৌরভ গাঙ্গুলী।

নিজস্ব প্রতিবেদন: সারা দেশজুড়ে আতঙ্ক ছড়াচ্ছে করোনা। এই ভাইরাসের কবলে পড়ে প্রাণহানি হচ্ছে অগুণতি মানুষের। পশ্চিমবঙ্গের বুকেও ভয়াবহ তান্ডব চালাচ্ছে এই ভাইরাস। পশ্চিমবঙ্গের মাটিতেও এই ভাইরাসের শিকার হয়ে ঝরে গিয়েছে বহু তরতাজা প্রাণ। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের বুকে জারি হয়েছে লকডাউনের মতোই বিধিনিষেধ।

এর ফলে বেশ কিছু মানুষ পড়েছেন চরম সংকটে। অনেকেরই আবার কাজ বন্ধ হয়ে গিয়েছে। নুন আনতে পান্তা ফুরায় সংসারে পরিবারের সদস্যদের মুখে অন্ন তুলে দিতে হিমশিম খাচ্ছেন বহু জন। এই পরিস্থিতিতে অনেকেই দুঃস্থ মানুষগুলোর পাশে দাঁড়াতে এগিয়ে এসেছেন। অনেক স্বেচ্ছাসেবী সংগঠন গুলো প্রতিনিয়ত খাবার বিলি করছেন অসহায় মানুষগুলোকে।

আরও পড়ুন-মনোজ বাজপেয়ীর ‘ফ্যামিলি ম্যান ২’ তে পিএম‌’এর ভূমিকায় হুবহু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়া।

এই পরিস্থিতিতে আবার মানবিক দিকটি সর্বসমক্ষে আনলেন মহারাজ সৌরভ গাঙ্গুলী। আগেও তিনি তাঁর ফাউন্ডেশন মারফৎ অক্সিজেন কনসেন্ট্রেটর এর জোগান দিয়েছেন। এবার তিনি আরেকটি মহৎ উদ্যোগ নিয়েছেন। নিজের পাড়ায় তিনি দুঃস্থদের জন্য নিখরচায় টীকাকরণের ব্যবস্থা করছেন। এই উপলক্ষে তিনি একটি টীকাকরণ শিবির করতে চলেছেন আগামী ১৩ ই জুন।

আরও পড়ুন-“অবসরপ্রাপ্ত আমলাদের পুনর্নিয়োগের বাধ্যতামূলক হবে ভিজিল্যান্সের ছাড়পত্র।”- জারি হল নির্দেশিকা।

বেহালা চৌরাস্তায় এই ক্যাম্প বসবে। এই ক্যাম্পে ১৫০ জনকে দেওয়া হবে কোভিলিল্ড। করোনার প্রথম ডোজের পাশাপাশি যারা দ্বিতীয় ডোজ নেবেন, তাদেরকেও এই ক্যাম্পে দ্বিতীয় ডোজ দেওয়া হবে। কিন্তু প্রথম ডোজ নেওয়ার পর দ্বিতীয় ডোজের মধ্যে ৮৪ দিনের অনৃতর থাকলে তবেই এখানে দ্বিতীয় ডোজ পাওয়া যাবে। এখন আইপিএল উপলক্ষে আরব আমিরশাহীতে রয়েছেন সৌরভ গাঙ্গুলী। আগামী ১৩ ই মে তিনি কলকাতায় ফিরবেন।

 

View this post on Instagram

 

A post shared by SOURAV GANGULY (@souravganguly)