এই ২ টাকার কয়েন আপনাকে দিতে পারে ৫ লক্ষ টাকা। কিভাবে তা জানুন।

এই ২ টাকার কয়েন আপনাকে দিতে পারে ৫ লক্ষ টাকা। কিভাবে তা জানুন।

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে বহু মানুষের নেশা রয়েছে পুরানো কয়েন এবং নোট জমানোর। অনেকেই সেই মুঘল আমলের দুষ্প্রাপ্য মোহর , মুদ্রা রেখে দিয়েছেন। ব্রিটিশ আমলের নোট, কয়েনের সংগ্রহ রয়েছে বহু মানুষের কাছে। আজকের দিনে মুঘল আমলের সোনা অথবা রূপার মুদ্রা নিলামে কোটি কোটি টাকায় বিক্রি হয়।

বিশেষ করে বর্তমানে অনেকেই ওয়েবসাইটের মাধ্যমে পুরানো নোট এবং কয়েন কেনা বেচার সঙ্গে যুক্ত রয়েছেন। অনেকের বাড়িতেই হয়তো রয়েছে এমনই দুষ্প্রাপ্য কিছু কয়েন যার সম্বন্ধে তাদের কোন ধারনাই নেই। এখন নির্দিষ্ট বেশ কিছু ওয়েবসাইটে গেলেই দেখা যায় অনেকেই পুরানো কয়েন এবং নোটের ছবি দিয়ে সেগুলো বিক্রি করতে চাইছেন।এরকমই একটি ২ টাকার কয়েন আপনাকে এনে দিতে পারে ৫ লক্ষ টাকা।

আরও পড়ুন-আজ বিশ্ব যোগ দিবসে ১৮ হাজার ফুট উচ্চতায় লাদাখে যোগ দিবস পালন করলেন আইটিবিপি কর্মীরা।

শুনতে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। পুরানো ২ টাকা, ১ টাকার কয়েন অথবা ৫ টাকার নোট আপনাকে করতে পারে লাখপতি।সম্প্রতি বেঙ্গালুরুর সংস্থা কুইকার বিজ্ঞাপন দিয়েছে যে এক বিশেষ ধরতের২ টাকার কয়েনের বদলে তারা দেবে ২ লক্ষ টাকা । জানা গিয়েছে এই ২ টাকার নোট তৈরি হতে হবে ১৯৯৪ সালে।

আরও পড়ুন-আজও রাজ্যের বেশ কিছু জেলায় হতে চলেছে ভারী বৃষ্টি। জানালো আবহাওয়া দপ্তর

এই কয়েনের উপরে ভারতের জাতীয় পতাকার সীলমোহর থাকতে হবে। সেই সাথে ১ টাকার কয়েনেও এই সুযোগ দিয়েছে কুইকার। ১৯৯৮ সালে তৈরি ১ টাকার বিনিময়ে নগদ ২ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে কুইকার।তাহলে যদি আপনার কাছে এই পুরানো কয়েন অথবা নোট রয়েছে , তাহলে আপনিও কুইকারের ওয়েবসাইটে গিয়ে খুঁজে দেখতে পারেন।