নিউজ

নতুন করে করোনা সংক্রমনের জেরে 28, 29, 30 এই তিন দিন লকডাউন ডাকা হল পশ্চিমবঙ্গের এই জেলাগুলিতে! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-পুজোর আনন্দ কেটে গেলেও পুনরায় চিন্তা বাড়াচ্ছে করোনা। কিছুদিন আগে অব্দি যে করোনা গ্রাফ নিম্নমুখী ছিল সেই করোনা গ্রাফ আরো একবার ঊর্ধ্বমুখী হতে শুরু করেছে। এবং মূলত অসচেতন মানুষের জন্যই এমনটা ঘটেছে সে ব্যাপারে নতুন করে বলার আর কোন অপেক্ষা রাখেনা ।

দুর্গাপূজা উপলক্ষে সরকারি বিধি নিষেধ নিয়ে বেশ কিছু জায়গায় ছাড় দেওয়া ছিল ।কিন্তু সমগ্র চিত্র দেখলে আমরা এমনটা বলতেই পারি যে হাজার হাজার মানুষের সমাগম দেখা গিয়েছিল বিভিন্ন জেলাতে। তাও আবার কোন রকম সতর্ক বিধি না মেনে ।এমতাবস্থায় সংক্রমণ তীব্র আকার ধারণ করবে তা আগে থেকেই অনুমান করেছিলো অনেকে।

ইতিমধ্যে উদ্বেগ প্রকাশ করেছে মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং মুখ্যসচিব হরে কৃষ্ণ ত্রিবেদীর ইতিমধ্যে সমস্ত জেলাশাসক নিয়ে বৈঠকে বসেছেন। বৈঠকে সিদ্ধান্ত অনুসারে এমনটা জানা যাচ্ছে যে প্রতিটি জেলার উপর নজর রাখতে হবে। যে সমস্ত জায়গাতে সংক্রমণ তীব্র আকার ধারণ করছে সেই সমস্ত জায়গাগুলিতে অবিলম্বে কনটেইনমেন্ট জোন করে দিতে হবে ।ইতিমধ্যে বেশ কয়েকটি জেলায় জারি করা হয়েছে। পাশাপাশি কয়েকটি ওয়ার্ডে সম্পূর্ণ রকমভাবে জারি করা হয়েছে লকডাউন। এর পাশাপাশি সংক্রমণ যাতে আর না বেড়ে যায় সে ব্যাপারে নজর রাখছে প্রতিনিয়ত জেলাশাসক রা।

উত্তর 24 পরগনা থেকে শুরু করে হাওড়া, হুগলি, জলপাইগুড়ি সহ বিভিন্ন জেলায় তৈরি করা হয়েছে কনটেইনমেন্ট জোন। এরমধ্যে 24 পরগনায় হয়েছে 51 টি, হাওড়ায় 14 টি, এবং জলপাইগুড়িতে 9 টি কনটেইনমেন্ট জোন তৈরি করেছে রাজ্য সরকার।হুগলিতেও বেশকিছু কনটেইনমেন্ট জোন তৈরি করা হয়েছে। এই সমস্ত এলাকায় করোনা গ্রাফের দিকে নজর রেখে কনটেইনমেন্ট জোন তৈরি করার সিদ্ধান্ত গ্রহণ করেছে রাজ্য সরকার।

রাজপুর- সোনারপুর পৌরসভার 32 টি ওয়ার্ডে সম্পূর্ণ লকডাউন জারি হবে। আগামী বৃহস্পতিবার শুক্রবার এবং শনিবার সম্পূর্ণ লকডাউন করা হবে বলে জানিয়েছে রাজ্য সরকার। অর্থাৎ আগামী 28 ও 29 এবং 30 শে অক্টোবর সম্পূর্ণ লকডাউন জারি থাকবে ওই এলাকাগুলিতে।যদিও কলকাতার সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে কিন্তু ফিরহাদ হাকিম জানিয়েছেন এই মুহূর্তে কলকাতাতে কনটেইনমেন্ট জোন করা যাবে না।মাস্ক স্যানিটাইজার ইত্যাদি ব্যবহার করার জন্য সব জায়গাতে ইতিমধ্যে প্রচার চালানো শুরু হয়ে গিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button