নিউজ

লকডাউন বা নাইট কার্ফু হয়নি, কিন্তু যথেষ্ট কড়াকড়ির নির্দেশ দিল নবান্ন

নিজস্ব প্রতিবেদন: সারা ভারতে এক বীভৎস পরিবেশের সৃষ্টি করেছে করোনা ভাইরাস। এই ভাইরাসের প্রকোপে প্রাণ যাচ্ছে একের পর এক মানুষের । এখনো পর্যন্ত সারা ভারতের বুকে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯১ লক্ষ ৫৭ হাজার ৯৪ জন। মৃত্যু হয়েছে ২ লক্ষ ১১ হাজার ৮৩৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৫৬ লক্ষ ৭৩ হাজার ৩ জন। পশ্চিমবঙ্গের অবস্থাও যথেষ্ট দুর্বিষহ ।

পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৮ লক্ষ ১০ হাজার ৯৫৫ জন। মৃত্যু হয়েছে ১১ হাজার ২৪৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ লক্ষ ৮৯ হাজার ৪৬৬ জন। এই ভয়াবহ পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে গতকাল শুক্রবার থেকেই কড়া নির্দেশ দিয়েছে নবান্ন যে, গতকাল থেকেই বাজার হাট দোকান খোলা থাকবে সকাল ৭ টা থেকে সকাল ১০ টা এবং দুপুর ৩ টে থেকে বিকাল ৫ টা পর্যন্ত।

আরও পড়ুন-কাঁদতে কাঁদতে ‘করোনায় মৃত’ স্ত্রীর মৃতদেহ কাঁধে তুলে ৩ কিমি হেঁটে শ্মশানে দেহ নিয়ে গেলেন স্বামী!

তবে অনেকেই বলছেন যে আগামী ২ রা মে’র ফলাফলের পর আরো কড়াকড়ি করবে নবান্ন। ভোট গণনার সময় গণনা কেন্দ্রের আশেপাশে কোন রকমের জমায়েত করার ক্ষেত্রে করা নিষেধাজ্ঞা চাপিয়েছে নির্বাচন কমিশন। নবান্ন নির্দেশ দিয়েছে যে সিনেমা হল থেকে শুরু করে বিউটি পার্লার, রেস্তোরাঁ, বার, স্পা, সুইমিংপুল ইত্যাদি বন্ধ থাকবে। কিন্তু চালু থাকবে হোম ডেলিভারি এবং অনলাইন পরিষেবা। সমস্ত রকমের বিনোদনমূলক অনুষ্ঠান এবং সামাজিক অনুষ্ঠান এই সময় বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নবান্ন।

অনেকেই বলছেন যে এই ভাইরাসের সংক্রমনের শৃংখল ভাঙার জন্য নবান্ন খুব শীঘ্রই নাইট কার্ফু জারি করতে পারে।তবে ছাড় দেওয়া হয়েছে ওষুধের দোকান এবং মুদিখানার দোকান সহ অন্যান্য অতি প্রয়োজনীয় জিনিসের দোকানগুলিকে। নবান্ন নির্দেশ দিয়েছে যে এই নির্দেশিকা অবজ্ঞা করা হলে প্রশাসনের কড়া ব্যবস্থা নেবে।

Related Articles

Back to top button