নিউজপলিটিক্সরাজ্য

“এদিক ওদিক করার তো একটা বয়স আছে।”- মুকুল রায়কে কটাক্ষ বাবুল সুপ্রিয়র।

নিজস্ব প্রতিবেদন: গতকাল বিজেপি ছেড়ে আবার তৃণমূলে ফিরেছেন মুকুল রায়। জল্পনা চলছিলো অনেকদিন থেকেই। গত ২০১৭ তে তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লিখিয়েছিলেন মুকুল রায় । কিন্তু তাঁকে বিজেপিতে কখনোই অতি সক্রিয় ভাবে দেখা যায়নি।

এছাড়াও একুশের ভোট প্রচারেও তাঁর উপস্থিতি ততটা সক্রিয়ভাবে দেখা যায়নি। কয়েকদিন আগেই তাঁর অসুস্থ স্ত্রীকে অভিষেক বন্দ্যোপাধ্যায় হাসপাতালে দেখতে গিয়েছিলেন। তাঁর পর থেকেই তৃণমূলে তাঁর ফেরার সম্ভাবনা জোরদার হয়েছিলো। মুকুল পুত্র শুভ্রাংশু রায় কয়েকদিন আগেই বিজেপিকে আত্মসমালোচনার পাঠ দিয়েছিলেন।

আরও পড়ুন-“মল-মূত্র ত্যাগ করলে মানুষ দূর্বল হয়না।”- দলবদলুদের আক্রমণ করলেন বিজেপি নেতা তথাগত রায়

এছাড়াও অনেক আগে থেকেই মুকুল রায়ের বেসুরো মনোভাব নজর এড়ায়নি কারোর‌ই। অবশেষে সমস্ত জল্পনা সত্যি করে গতকাল তৃণমূলে ফিরেছেন মুকুল রায়। ছেড়ে দিয়েছেন কেন্দ্রীয় নিরাপত্তা। রাজ্য পুলিশের নিরাপত্তা পেয়েছেন তিনি।

তৃণমূলে মুকুল রায়ের প্রত্যাবর্তনের পরেই তাঁকে একহাত নিয়েছেন বিজেপির বিভিন্ন নেতারা।ফেসবুকে বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় তুলোধনা করেছেন মুকুল রায়কে। তিনি লিখেছেন, “ঘোলা জলে সাঁতার কাটাই পছন্দ মুকুল রায়ের। রাজনৈতিক নেতাদের মানুষ কেন অপছন্দ করবেন না ? রাজনৈতিক নেতাদের থেকে মানুষ নৈতিক কিছু আশা করে না, আমি তাদের দোষ‌ও দেবো না।

আরও পড়ুন-মুকুলের গৃহত্যাগে পাল্লা ভারী হল কার ? মুকুল না শুভেন্দুর? উঠলো জল্পনা

অনেকেই দল বদলান, সেটা ঠিক আছে। কিন্তু ব্যাডমিন্টনের শাটলের মতো এদিক ওদিক করার তো একটা বয়স রয়েছে ? আত্মসম্মানের বিষয়টি নাহয় ছেড়েই দিলাম। তবে মুকুলদা যে ধরণের গভীর জলের মাছেদের সাথে সাঁতার কাটতে ভালোবাসেন সেখানেই তিনি যে খুশীমনে ফিরে গিয়েছেন এটা ভালোই হয়েছে।”

Related Articles

Back to top button