নিউজ

“অক্সিজেনের যথেষ্ট যোগান রয়েছে।”- দাবি করেছিলেন যোগী আদিত্যনাথ। আগ্রার হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যু হল ৮ জন করোনা আক্রান্ত রোগীর।

নিজস্ব প্রতিবেদন: সারা দেশে করোনার এই ভয়াবহ আবহে দেখা দিয়েছে অক্সিজেনের অপ্রতুলতা। অক্সিজেনের অভাবে দেশের বিভিন্ন প্রান্তে মারা যাচ্ছেন মানুষজন। করোনা আক্রান্ত রোগীরা একটুখানি অক্সিজেনের জন্য কাতর আবেদন জানাচ্ছেন। কিন্তু যথেষ্ট অপ্রতুল অক্সিজেনের যোগান। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কয়েকদিন আগেই বলেছিলেন যে, “উত্তরপ্রদেশ সরকারের হাতে অক্সিজেনের যথেষ্ট যোগান রয়েছে।

“তার এই বক্তব্যের পর এই উত্তরপ্রদেশের আগ্রার পারস হাসপাতালে মৃত্যু ঘটেছে ৮ জন করণা আক্রান্তের। জানা গিয়েছে, ওই আক্রান্ত মানুষগুলি অক্সিজেনের অভাবেই মারা গিয়েছেন। গত ২৪ ঘন্টায় উত্তরপ্রদেশে যথেষ্ট অক্সিজেনের ঘাটতি দেখা গিয়েছে বলে জানা গিয়েছে।আগ্রার একাধিক হাসপাতালে দেখা গিয়েছে অক্সিজেন একদমই নেই।

আরও পড়ুন-পরিবারে সদস্য মাত্র ৭, মাস্ক মাত্র ১! সকলে ঘুরিয়ে ফিরিয়ে পরেন বাড়িতে!

বেশ কয়েকটি হাসপাতাল রোগী ভর্তি নেওয়া বন্ধ করে দিয়েছে, আবার একটি হাসপাতালের বাইরে সাইনবোর্ড ঝোলানো হয়েছে যে, “যদি প্রিয় জন কে ভালোবেসে থাকেন তাহলে নিজেরাই অক্সিজেন জোগাড় করে আনুন।” এককথায় ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে উত্তর প্রদেশে।ভগবতী হাসপাতালে ম্যানেজার বলেছেন, “আমরা প্রশাসনকে প্রচুর ইমেইল করেছি ফোন করেছি, কিন্তু তা সত্ত্বেও আমাদের অক্সিজেন দেওয়া হয়নি।

“এছাড়াও আগ্রার বুকে করোনা চিকিৎসায় ব্যবহৃত রেমডেসিভির ইনজেকশন অপ্রতুল হয়ে গিয়েছে। জানা গিয়েছে এই ইঞ্জেকশন দালালদের চক্রের মধ্যে পড়েছে যার দরুন প্রচুর টাকা দাম দিয়ে কিনতে হচ্ছে অসহায় মানুষগুলোকে।বেশিরভাগ হাসপাতালের আধিকারিকরা বলছেন যে, “প্রয়োজনের তুলনায় অক্সিজেনের যথেষ্ট জোগান নেই। অক্সিজেন না পেলে কোন রোগীকে আমরা বাঁচাতে পারবো না। “তাহলে কি কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এর দেওয়া প্রতিশ্রুতি শুধুই কি প্রতিশ্রুতি রূপেই সীমাবদ্ধ রয়ে গিয়েছে ?

Related Articles

Back to top button