নিউজঅফবিট

রতন টাটা কে পরবর্তী রাষ্ট্রপতি বানানো হোক- উঠলো দাবী।

নিজস্ব প্রতিবেদন: আগামী ২০২২ সালের জুলাই মাসে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কার্যকালের মেয়াদ সমাপ্ত হতে চলেছে। এই আবহের মধ্যেই দেশের আগামী রাষ্ট্রপতির নাম স্বরুপ সোশ্যাল মিডিয়ায় দাবি উঠেছে টাটা গোষ্ঠীর কর্ণধার রতন টাটা কে আগামী রাষ্ট্রপতি পদে আসীন করার জন্য। টুইটারে ট্রেন্ডিং হয়ে উঠেছে একটি ক্যাম্পেইন, যেখানে লেখা হচ্ছে ‘#RatanTata4President’ .

আসলে রতন টাটাকে ভালোবাসেন প্রায় প্রতিটি ভারতবাসী, তাঁর কথাবার্তা , তাঁর ব্যক্তিত্ব মানুষ এবং পশু পাখিদের প্রতি তাঁর দয়ালু মানসিকতা প্রতিটি ভারতবাসীর কাছে অনুকরণ যোগ্য। আজ ভারতের জনপ্রিয় এই বিজনেস ম্যান সারা দুনিয়ায় পরিচিতি পেয়েছেন। তামিল সিনেমা জগতের বিখ্যাত প্রযোজক নাগা বাবুও রতন টাটাকে ভাবী রাষ্ট্রপতির পদে বসানোর জন্য আওয়াজ তুলেছেন। অবশ্য রতন টাটার কাছ থেকে এই বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

আরও পড়ুন –৬ লক্ষ নতুন স্মার্ট কার্ড নিয়ে আসতে চলেছে মেট্রো কর্তৃপক্ষ

প্রতি ৫ বছর অন্তর অন্তর দেশের রাষ্ট্রপতি নির্বাচিত হয়। তবে এক ব্যক্তি পরপর দুবার রাষ্ট্রপতি পদে থাকতে পারেন। ভারতের প্রথম রাষ্ট্রপতি ছিলেন ডঃ রাজেন্দ্র প্রসাদ, তিনিও পরপর দুবার রাষ্ট্রপতি পদে নির্বাচিত হয়েছিলেন । কিন্তু তার পরবর্তীকালে আর কোন ব্যক্তি দুবার রাষ্ট্রপতি পদে আসীন থাকেননি । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৭৫ বছরের উর্ধ্বে কোন বিশিষ্ট ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে বসানো পক্ষপাতী নন বলে জানা গিয়েছে।

বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বয়স হতে চলেছে ৭৬ বছর, তাই আগামীদিনে তার পর্যায়কাল শেষ হওয়ার পর, তিনি আবার রাষ্ট্রপতি পদে আসীন থাকবেন কিনা সেই বিষয়টিও যথেষ্ট ধোঁয়াশার মধ্যে রয়েছে। তবেই ইতিমধ্যে অনেকেই আগামী রাষ্ট্রপতি খুঁজতে শুরু করে দিয়েছেন। ‌

আরও পড়ুন –“বাংলার মানুষ খেলবে, শুভেন্দু সাইড লাইনে বসে দেখবে”- কটাক্ষ করলেন ফিরহাদ হাকিম

ইতিমধ্যে অনেকেরই নাম রাষ্ট্রপতি হওয়ার তালিকায় উঠে আসছে। কিন্তু সকলকে পিছনে ফেলে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়ে উঠেছে রতন টাটাকে রাষ্ট্রপতি বানানোর দাবি। বিশেষ করে দেশের যুবসমাজের একটা বৃহত্তর অংশ এমনকি বিশিষ্ট ব্যক্তিদের একটা বৃহত্তর অংশ ভারতের জনপ্রিয় বিজনেস আইকন রতন টাটাকে রাষ্ট্রপতি পদে বসানোর দাবী তুলেছেন।

Related Articles

Back to top button