নিউজভাইরাল & ভিডিও

বিছানায় ঘুমিয়ে ছিলেন যুবতী। হঠাৎ খাটের নিচ থেকে বেরিয়ে এলো বিরল প্রজাতির বিষধর কোবরা সাপ! ঘটলো বিপত্তি! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-প্রতিনিয়ত যাবতীয় যে সমস্ত ঘটনা আমাদের আশেপাশে ঘটে চলে সেই সমস্ত ঘটনা মধ্যে সবথেকে ভয়-ঙ্ক-র এবং আ-ত-ঙ্ক প্রবণ একটি ঘটনা হচ্ছে সাপের ঘটনা । যদি কোনো কারণে বি-ষা-ক্ত সাপ আপনার বাড়ি আশেপাশে দেখা যায় বা বাড়ির মধ্যে দেখা যায় তাহলে সেটা একটা আত-ঙ্কের পরিবেশ সৃষ্টি করেছে কথা নতুন করে আর বলার অপেক্ষা রাখে না ।

তবে সাপকে ভ-য় পাইনা পৃথিবীর এমন কোন মানুষ খুঁজে পাওয়া যাবে না। শুধুমাত্র সাপুড়েরা সাপের সাথে খেলা করতে অভ্যস্ত বা কে ভয় পায় না ।বাকি সকল মানুষ কিন্তু এই সরীসৃপ প্রাণী থেকে অত্যন্ত বেশি ভ-য় পায় তার কারণ আমরা প্রত্যেকে জানি।আমাদের এই ভারতবর্ষে বিভিন্ন প্রজাতির সাপ বর্তমান রয়েছে । কিছু কিছু এতটাই বি-ষা-ক্ত হয় যে তাদের বিষ মাত্র ৫ মিনিটে একটি জলজ্যান্ত মানুষকে মেরে দিতে পারেন । একদম ঠিক শুনেছেন । কোবরা সাপের বি-ষ মানুষকে মাত্র ১৫ মিনিটে মেরে দিতে পারে । অর্থাৎ জীবন শেষ করে দিতে পারে ।

তবুও আমরা মাঝেমধ্যেই সচেতন হীনতার মতন কাজকর্ম করে চলি । যারা সাপুরে হয় তারা অত্যন্ত প্রশিক্ষণ প্রাপ্ত হয় । কিন্তু সেই সমস্ত কাজ কোন সাধারণ মানুষ করতে গেলে ঘটে যেতে পারে একাধিক দুর্ঘটনা । সমস্ত ঘটনা-দুর্ঘটনা কে এড়িয়ে চলাই শ্রেয় হবে ।সম্প্রতি উড়িষ্যার একটি গ্রামে অবাক করার মতন কাণ্ড ঘটেছে । একটি বাড়ির মেয়েকে বিষাক্ত সাপের ছোব-ল মেরেছে ।যার ফলে সে ধীরে ধীরে মৃ-ত্যু-র কোলে ঢলে পড়ছে।

যদিও তাকে চিকিৎসা করে বিপ-দ মুক্ত করা হয়েছিল । কিন্তু সেখানকার স্থানীয় মানুষের খবর দেয় এক সাপুড়ে কে কিছুক্ষণের মধ্যে এসে উপস্থিত হন স্থানীয় এক সাপুড়ে । সেখানকার স্থানীয়রা জানান যে তারা সাপটিকে একটি বস্তিতে বন্দি করে রেখেছে । সেই মতন সাপুড়ে বস্তা দিয়ে বাইরে নিয়ে এসে উদ্ধার করার চেষ্টা করে ।কিন্তু অবাক করার মতন কান্ড হচ্ছে যে কোনো কারনে সে পালিয়ে গেছে অন্য কোথাও তারপর তাকে খুঁজে পাওয়া যায়নি ইতিমধ্যে নেট মাধ্যমে।

Related Articles

Back to top button