যে এসডিএমের নির্দেশে ভেঙে ফেলা হয়েছে অবৈধ মসজিদ , তাকেই পুরস্কৃত করলো যোগী প্রশাসন।

যে এসডিএমের নির্দেশে ভেঙে ফেলা হয়েছে অবৈধ মসজিদ , তাকেই পুরস্কৃত করলো যোগী প্রশাসন।

নিজস্ব প্রতিবেদন: বারবার বিভিন্ন ঘটনার জন্য শিরোনামে স্থান দখল করে নেয় উত্তরপ্রদেশ প্রশাসন। যোগী প্রশাসনের যেকোনো পদক্ষেপ মুহূর্তের মধ্যে শিরোনামে জায়গা করে নেয়।কয়েকদিন আগেই উত্তরপ্রদেশের রামসনেহি ঘাটে ব্রিটিশ আমলে বানানো একটি পুরানো মসজিদ অবৈধ নির্মাণ বলে ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন উত্তরপ্রদেশের বারাবাঁকি জেলার এসডিএম দিব্যাংশু প্যাটেল। এই নির্দেশিকার খবর চাউড় হতেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছিল ছাড়া উত্তরপ্রদেশ জুড়ে।

রাজ্যের বিরোধী দলগুলি এবং মুসলিম সংগঠন ব্যাপক বিক্ষোভ দেখিয়েছিল এই নির্দেশিকার বিরুদ্ধে। বিরোধীদলগুলো সরকারের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুমকি দিয়েছিল। কিন্তু প্রশাসনের নির্দেশ বলবত ছিল। তারপরই ভেঙে ফেলা মসজিদের ছবি তোলার জন্য এবং সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার জন্য বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছিল যোগী প্রশাসনের পুলিশ। মসজিদ ভেঙে ফেলার সময় এলাকায় যাতে শান্তি-শৃঙ্খলা বজায় থাকে তার জন্য ওই জায়গায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল।

আরও পড়ুন-ঘুমিয়ে ইঞ্জেকশন দিয়ে আইসিইউতে ভর্তি তরুণীকে ধর্ষণ। চাঞ্চল্যকর কান্ড উত্তরপ্রদেশে।

এই ঘটনায় সারাদেশের বিরোধীরা যথেষ্ট প্রতিবাদ জানিয়েছিল।এবার জানা গিয়েছে , উত্তর প্রদেশের সরকার ওই এসডিএমকে এই কাজের স্বীকৃতি স্বরূপ উন্নাওয়ের প্রধান উন্নয়ন কর্মকর্তা হিসেবে নিযুক্ত করেছে। এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়েছে ছাড়া উত্তর প্রদেশ জুড়ে। অনেকেই যোগী সরকারের বিরুদ্ধে ধর্মীয় অসহিষ্ণুতার অভিযোগ তুলেছেন।