নিউজকলকাতা

১ লা সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে পোস্তার উড়ালপুল ভাঙার কাজ।

নিজস্ব প্রতিবেদন: বাংলার মাটিতে যথেষ্ট আলোড়ন ফেলে দিয়েছিলো পোস্তার উড়ালপুল ভেঙে পড়ার ঘটনা। এই ঘটনায় সারা রাজ্যবাসী রীতিমতো স্তম্ভিত হয়ে পড়েছিলেন। বেশ কয়েকজন এই দূর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন। এই দূর্ঘটনার পরেই একটা তদন্ত কমিটি বসিয়েছিলো রাজ্য সরকার। তৎকালীন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মৃত এবং আহতদের ক্ষতিপূরণ দিয়েছিলেন।

অবশেষে আগামী ১ লা সেপ্টেম্বর থেকে এই পোস্তার উড়ালপুল ভেঙে ফেলার কাজ শুরু হতে চলেছে বলে জানা গিয়েছে। এর ফলে রাজ্য সরকার একাধিক রাস্তা বন্ধ করে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন –হঠাৎ করেই কালো জল। আতঙ্ক ছড়ালো দীঘার পর্যটকদের মধ্যে।

জানা গিয়েছে ২৭ শে আগস্ট থেকে বন্ধ রাখা হবে বিবেকানন্দ রোড। অর্থাৎ এই দ্বিতীয় পর্যায়ের ভাঙার কাজে গণেশ টকীজ থেকে বিবেকানন্দ রোড পর্যন্ত রাস্তা সম্পূর্ণ ভাবে বন্ধ রাখা হবে। এই মর্মে আজ কলকাতা পুরসভার বৈঠকে উপস্থিত ছিলেন পুর প্রশাসক ফিরহাদ হাকিম, পুরসভার বিভিন্ন আধিকারিকরা এবং রাইটসের আধিকারিকরা, কলকাতা ট্রাফিক পুলিশের আধিকারিকরা। গণেশ টকীজ থেকে গিরীশ পার্ক রোড পর্যন্ত রাস্তাটিও বন্ধ রাখা হবে।

এছাড়াও দ্বিতীয় পর্যায়ে একটি বিশেষজ্ঞ টিম মোতায়েন করে রাখা হবে, যাদের প্রাথমিক কাজ হবে যদি ভাঙার কার্য চলাকালীন কোনো স্থানীয় বাড়িতে ফাটল দেখা দেয় সেই বিষয়টি তৎক্ষণাৎ দেখভাল করার জন্য। সমগ্র প্রক্রিয়াটি প্রশাসনিক কর্তাদের কড়া নজরের মধ্যে সম্পন্ন হবে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button