নিউজ

ফের লকডাউনের মুখে গোটা রাজ্য? কলকাতার এই ক’টি এলাকায় জারি করা হলো তিন দিনের কড়া লকডাউন!

নিজস্ব প্রতিবেদন :-পুনরায় লকডাউন ।উৎসবের পর এই রাজ্যের পরিস্থিতি ঠিক কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে সে ব্যাপারে এর আগে থেকে আশংকা প্রকাশ করেছিল বিভিন্ন বিশেষজ্ঞরা সেই ঘটনা কোথাও যেন সত্যি হতে চলেছে ধীরে ধীরে। কারণ লাফিয়ে লাফিয়ে অনেক জেলাতেই বেড়ে চলেছে সংক্রমনের সংখ্যা পুনরায় ।যে করোনা সংক্রমনের এতদিন পর্যন্ত নিম্নগামী ছিল সেই করোনা গ্রাফ এখন হু হু করে উপর দিকে উঠছে । প্রতিনিয়ত বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা এমতাবস্থায় দাঁড়িয়ে প্রশাসন সচেতন হচ্ছে এবং জরুরি ব্যবস্থা গ্রহণ করছেন।

শুধুমাত্র দুর্গাপুজো নয় এমনকি সাধারণ দিনেও বা রাস্তাঘাটে বাজারে গেলে আমরা দেখতে পাব কিভাবে প্রতিনিয়ত আমাদের আশেপাশে ঘুরে বেড়াচ্ছে হাজার হাজার অসচেতন মানুষ। যাদের কাছে একটি সামান্য মাস্ক নেই স্যানিটাইজার তো দূরের কথা।

এমতাবস্থায় দাঁড়িয়ে সংক্রমণ যাবার তীব্র আকার ধারণ করতে পারে সে ব্যাপারে সন্দেহ কোনো অবকাশ নেই তাই প্রশাসন এখন নড়েচড়ে বসেছে পুলিশি ব্যবস্থা এখন ব্যাপক পরিমাণে কড়া হয়েছে কারণ ইতিমধ্যে কয়েকটি জায়গাতে পুনরায় তীব্র আকার ধারণ করতে দেখা গেছে সংক্রমণকে এবং সেই জায়গাগুলোকে মাইক্রো কন্টেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে ।

কোভিড পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় এবার কড়া পদক্ষেপ নিল সোনারপুর। বৃহস্পতিবার থেকে তিন দিনের লকডাউন এর ঘোষণা করা হয়েছে বলে জানা গিয়েছে।সোনারপুর এলাকায় এখনো পর্যন্ত 19 টি কনটেইনমেন্ট জোন গঠন করা হয়েছে।
আগামী তিন দিন যাতে সকলে কড়াভাবে কোভিড বিধিনিষেধ মেনে চলেন সেই বিষয়ে পুলিশ মাইকিং করে সকলকে সচেতন করছে।মেদিনীপুর শহরের অন্তর্গত বিধান নগর, বাটাঊন, রবীন্দ্রনগর প্রভৃতি এলাকায় বেশ কয়েকজন কোভিড আক্রান্ত হয়েছে। তার পরেই এই এলাকাগুলিকে মাইক্রো কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button