নিউজটেক নিউজরাজ্য

ধর্না দেওয়া চাকরিপ্রার্থীদের জন্য বড় ঘোষণা করল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার

নিজস্ব প্রতিবেদন: শিক্ষক নিয়োগের জন্য ধর্না দেওয়া চাকরিপ্রার্থীদের ব্যাপারে চিন্তাভাবনা করছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। এই বিষয়টি সাংবাদিক বৈঠকে জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। গতকাল স্কুল সার্ভিস কমিশনের সভাপতি শুভঙ্কর সরকারের সাথে বৈঠক সম্পন্ন করেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ নিয়ে অনেকদিন ধরে চাকরি প্রার্থীরা সংকটজনক পরিস্থিতির মুখোমুখি হয়েছে। নবম দশম শ্রেণীর এবং একাদশ-দ্বাদশ শ্রেণির চাকরি প্রার্থীরা এরমধ্যে বহুবার বিক্ষোভ দেখিয়েছেন। ‌ ওয়েটিং লিস্টে যারা অপেক্ষা করছেন তারা দিনদিন যথেষ্ট বিক্ষোভ দেখিয়ে চলেছেন।

আরও পড়ুন-বন্যা বিধ্বস্ত ঘাটালবাসীর জন্য কমিউনিটি কিচেন খুলে সহায়তা করছেন অভিনেতা তথা সাংসদ দেব

বহুবার তারা ধর্না দিয়ে চলেছেন, কিন্তু এখনো পর্যন্ত কোনো সুরাহা হয়নি। জানা গিয়েছে প্রায় আড়াই হাজারের মতো চাকরি প্রার্থীরা ধর্না দিয়েছেন এই বিষয়টির পরিপ্রেক্ষিতে। তারা দাবি করছে যে কেন্দ্রীয় সরকার তাদের নিয়োগের বিষয়টি সহানুভূতির সাথে বিবেচনা করছে না।

আরও পড়ুন-উজ্বলা যোজনায় বিনামূল্যে রান্নার গ্যাস পাওয়ার জন্য এই শর্তগুলি মানতে হবে।

এই আবহে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেছেন,”মাননীয়া মুখ্যমন্ত্রী সবার উপরে যথেষ্ঠ সহানুভূতিশীল রয়েছেন। স্কুল সার্ভিস কমিশনকে আমি অনুরোধ করেছি যে আইন মেনে যেটুকু করা যায়, চাকরি প্রার্থীদের জন্য সেটুকু অবশ্যই করতে।”

Related Articles

Back to top button