“পড়ুয়াদের কল্যাণ ও স্বাস্থ্য সরকারের কাছে অধিক গুরুত্বপূর্ণ।”- সিবিএস‌ই দ্বাদশের পরীক্ষা বাতিল প্রসঙ্গে বললেন প্রধানমন্ত্রী।

“পড়ুয়াদের কল্যাণ ও স্বাস্থ্য সরকারের কাছে অধিক গুরুত্বপূর্ণ।”- সিবিএস‌ই দ্বাদশের পরীক্ষা বাতিল প্রসঙ্গে বললেন প্রধানমন্ত্রী।

নিজস্ব প্রতিবেদন: সিবিএস‌ই করোনা আবহে আগেই বাতিল করে দিয়েছিলো দশম শ্রেণীর পরীক্ষা। প্রধানমন্ত্রী নিজেই এই পরীক্ষা বাতিল করার সমর্থনে কথা বলেছিলেন। এবার বাতিল করা হয়েছে সিবিএস‌ই দ্বাদশ শ্রেণীর পরীক্ষা। গত মঙ্গলবার এই পরীক্ষার দিনক্ষণ ঘোষণা হবে এমনটাই স্থির হয়েছিল।কিন্তু দেশের এই বৃদ্ধিপ্রাপ্ত করোনা সংক্রমণের বিষয়টি বিবেচনা করে সিবিএস‌ই দ্বাদশ শ্রেণীর পরীক্ষা বাতিল করে দিল কেন্দ্র।

গত সোমবার কেন্দ্রের পক্ষ থেকে অ্যাটর্নি জেনারেল চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য সুপ্রিমকোর্টের কাছ থেকে দুদিন সময় চেয়ে আবেদন জানিয়েছিলেন। সিবিএস‌ই দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় পড়ুয়াদের মূল্যায়ন কিভাবে সম্ভবপর হবে তার সময় অনুযায়ী বোর্ড স্থির করবে বলে জানিয়েছিল কেন্দ্র।

আরও পড়ুন-করোনা আবহে বাতিল হল সিবিএস‌ই দ্বাদশের পরীক্ষা।

তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আবার এই পরীক্ষা গুলি স্বাভাবিকভাবে নেওয়া হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার।বহু দেশবাসী এই পরীক্ষা বাতিলের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।অনেকেই বলেছেন ‘করোনার এই আবহে পরীক্ষা বাতিলের এই সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

আরও পড়ুন-ভাড়া বাড়ানো না হলে আগামী ১৬ ই জুন থেকে নামবে না বাস।

পরীক্ষার্থীদের সুরক্ষার কথা ভেবে এই পরীক্ষা অবশ্যই বাতিল করা দরকার ছিলো। এটা সম্পূর্ণ সঠিক সিদ্ধান্ত।’এই পরীক্ষা বাতিল প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, “পড়ুয়াদের স্বাস্থ্য ও কল্যাণই বর্তমানে সরকারের কাছে অধিক গুরুত্বপূর্ণ। এদিকে শিক্ষকরাও তাঁদের অবিরত কর্তব্যে আসীন রয়েছেন। তাঁদের কে কুর্নিশ জানাই।”