যে পদ্ধতিতে কাগজের মতো পাতলা আটার পাতলা রুটি বানাবেন যেভাবে, তার স্বাদ হবে দুর্দান্ত, রইলো ভিডিও সহ!

যে পদ্ধতিতে কাগজের মতো পাতলা আটার পাতলা রুটি বানাবেন যেভাবে, তার স্বাদ হবে দুর্দান্ত, রইলো ভিডিও সহ!

নিজস্ব প্রতিবেদন :-আমরা যারা খেতে ভালোবাসি তারা প্রতিদিনই কিছু না কিছু নিত্যনতুন রান্না চেষ্টা করে থাকি বাড়িতে । ছুটির দিন হোক বা কর্মব্যস্ততার কাজের কম চাপ হোক সেদিন আমরা এধরণের না করতে বেশি পছন্দ করি ম কারন নিজের পছন্দের রান্না করতে বেশ কিছুক্ষণ সময় দিতে হবে তাকে । এর পাশাপাশি আমরা যদি কোনো বড় রেস্তোরাঁ বা ধাবাতে যায় তাহলে দেখতে পারবো সেখানকার রুটিগুলো খুব পাতলা হয় এবং যথেষ্ট সুস্বাদু হয় । আপনাদের নিশ্চয়ই অনেকবার জানতে ইচ্ছে করেছে যে সেই সমস্ত রুটি কিভাবে তারা বানায় । আজকের প্রতিবেদন মাধ্যমে আমরা সেটাই বলতে এসেছি ।

পাতলা আটার রুটি বানানোর জন্য প্রথমে আপনাকে একটি পাত্রে গরম জল করে নিতে হবে। ঠান্ডা জল দিয়ে আটা মাখলে সেটি পড়ে জমাট বেধে যায় । যার ফলে রুটি গুলি শক্ত হয়ে যায় । ফলে আপনি যতই ভালো রকম করে করার চেষ্টা করুন না কেন সে গুলি শক্ত হয়ে থেকে যাবে । যা আমাদের পছন্দের বাইরে । অতএব আটা মাখার আগে অবশ্যই গরম জল করে নিন ।

আরও পড়ুন-ডিম আর ময়দা দিয়ে এই দারুণ গোপন পদ্ধতিতে এই দুর্দান্ত রেসিপিটা বানালে তার স্বাদ হয় দুর্দান্ত, খেতে হয় দারুণ টেস্টি!

এরপর দুই কাপ আটা নিয়ে তার মধ্যে গরম জল দিয়ে আস্তে আস্তে নাড়তে থাকুন । ভালো মতন ভাবে নারা হয়ে গেলে আটা মেখে ফেলুন ভালো । দেখবেন আগের তুলনায় অনেক খানি মোলায়েম এবং মসৃণ হয়েছে সেই মিশ্রণটি । নির্দিষ্ট মাপের বেশ কয়েকটি অংশে ভাগ করে নিন সেই আট মাখা টিকে । ।

এর পর পর পর দুটো লেচি একসাথে বেলে নিতে পারেন আপনি । যার ফলে সেটি অত্যন্ত পাতলা একটি রুটিনে পরিণত হবে । এরপর সমস্ত লেচি এরকমভাবে বেলে নেওয়ার পর একটি পাত্রের মাধ্যমে সে গুলোকে সেকে নিন । তাহলেই হয়ে যাবে পাতলা নরম তুলতুলে আটার রুটি ।