নিউজখেলাদেশ

অপেক্ষার অবসান। দেশকে অলিম্পিকে প্রথম সোনা এনে দিলেন জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিকে ভারতীয় অ্যাথলিটরা একের পর এক চমক দেখিয়ে চলেছেন। কুস্তি, হকি, ব্যাডমিন্টন, ওয়েট লিফটিংয়ে ভারত পদক জিতেছে। এবার আবার কুস্তিতে ভারতকে ব্রোঞ্জ এনে দিলেন ভারতের অন্যতম কুস্তিগীর বজরং পুনিয়া। সারা ভারত উচ্ছ্বসিত বজরংয়ের এই কৃতিত্বে।

এর আগে ভারতকে ব্রোঞ্জ এনে দিয়েছেন শাটলার পি ভি সিন্ধু, পুরুষ হকি দল। ওয়েট লিফটার মীরাবাঈ চানু রুপো এনে দেশকে গর্বিত করেছেন।আজ দেশকে আরেকটি ব্রোঞ্জ এনে দিয়েছেন বজরং পুনিয়া। কুস্তিতে সেমিফাইনালে আজারবাইজানের আলিয়েভের কাছে পরাজিত হয়ে তিনি ব্রোঞ্জের জন্য লড়াই করেছিলেন কাজাখস্তানের প্রতিদ্বন্দ্বীর সাথে।

আরও পড়ুন-কুস্তিতে ভারতকে অলিম্পিকে ষষ্ঠ পদক এনে দিলেন বজরং পুনিয়া

আজারবাইজানের আলিয়েভের সাথে লড়াইয়ে তাঁর ফলাফল ছিলো ১২-৫ । তিনি হেরে গেলেও যথেষ্ট আত্মপ্রত্যয়ী ছিলেন যে তিনি শেষ চেষ্টা করে ব্রোঞ্জ হাসিল করে ছাড়বেন‌ই।আজ শুরু থেকেই কাজাখস্তানের প্রতিদ্বন্দ্বীকে রীতিমতো ধূলিস্মাৎ করে দিয়েছেন তিনি। এই লড়াইয়ের ফলাফল হয়েছে ৮-০ ।

আরও পড়ুন-“রাজীব গান্ধী খেলরত্ন অ্যাওয়ার্ড দেওয়া হবে হকির জাদুকর ধ্যানচাঁদ এর নামেই”- বললেন প্রধানমন্ত্রী

এত কিছুর মধ্যেও দেশবাসী একটা সোনার মেডেলের জন্য হা পিত্যেশ করে বসেছিলেন। অবশেষে দেশবাসীর সেই আকাঙ্খা পূরণ করলেন জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া।নীরজের জ্যাভলিন থ্রো আজ প্রথম টোকিও অলিম্পিকে সোনা এনে দিলো ভারতকে। সারা ভারতবাসী আনন্দের জোয়ারে ভেসে গিয়েছেন।

আজ শুরুতেই নীরজ জ্যাভলিন ছুঁড়েছেন ৮৭.০৩ মিটার। দ্বিতীয় চেষ্টাতে ছুঁড়েছিলেন ৮৭.৫৮ মিটার। তাঁর সোনাজয়ে যথেষ্ট উচ্ছ্বসিত সারা দেশ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অনেক শুভেচ্ছা জানিয়েছেন নীরজকে।

Related Articles

Back to top button