নিউজটেক নিউজরাজ্য

ধৃত চীনা নাগরিক হানকে হেফাজতে নিতে পারে উত্তরপ্রদেশ এটিএস।

নিজস্ব প্রতিবেদন: মালদার কালিয়াচকে ভারত-বাংলাদেশ সীমান্তে ধৃত চীনা নাগরিক হান জানুইকে জেরা করেছে পশ্চিমবঙ্গ এসটিএফ। আজ মালদা জেলা আদালতে হান জানুইকে তোলা হয়েছিলো। হান জানুইকে ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

হানের অ্যাপলের ম্যাকবুকটি মান্দারিন ভাষায় পাসওয়ার্ড দিয়ে লক করা হয়েছে। এই পা‌ওয়ার্ড এখনো ভাঙা সম্ভব হয়নি। এমনকি এই ল্যাপটপটি হায়দ্রাবাদের ফরেন্সিক ল্যাবেও পাঠানো হয়েছে।

আরও পড়ুন-৭ বছরের শিশুকন্যাকে ধর্ষণ। অভিযুক্ত পুরোহিতের গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে ঘোরানো হল সারা গ্রাম

একজন মান্দারিন ভাষা জানা বিশেষজ্ঞের খোঁজ করছে পুলিশ। হানের কাছ থেকে আগেই উদ্ধার হয়েছে বেশ কিছু সিম কার্ড, টাকা সোয়াইপ করার মেশিন, অত্যাধুনিক মোবাইল ফোন। বিএস‌এফ হান জানুইকে মারাত্মক অপরাধীর তকমা দিয়েছে।

দিল্লিতে একটি হোটেল রয়েছে ধৃত হান জানুইয়ের। এছাড়াও উত্তরপ্রদেশের লক্ষ্ণৌতে তার বিরুদ্ধে বেশ কয়েকটি প্রতারণার মামলা ঝুলছে। উত্তরপ্রদেশের লক্ষ্ণৌ তে হানের বিরুদ্ধে আর্থিক প্রতারণা এবং জালিয়াতির অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন-জাল ভ্যাকসিনের কারবার ছড়িয়ে পড়েছে মুম্বাইয়েও। হাতেনাতে গ্রেফতার দুই ডাক্তার সহ মোট ১০ জন।

বেশ কয়েকটি মামলায় ইতিমধ্যেই তাকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তাই হানকে হেফাজতে নেওয়ার জন্য আবেদন জানাবে উত্তরপ্রদেশ পুলিশ। হানকে হেফাজতে নিয়ে তাকে রীতিমত জেরা করতে চলেছে উত্তরপ্রদেশ এটিএস ।

দোভাষীর মাধ্যমে হানকে জেরা করা হচ্ছে , কিন্তু এখনও পর্যন্ত সে সক্রিয়ভাবে তদন্তে সহযোগিতা করেনি বলে অভিযোগ পুলিশের। যেকোন প্রশ্ন করা হলেই সে নিরুত্তর রয়েছে।

Related Articles

Back to top button