নিউজপলিটিক্স

“ইভিএম মেশিনের পাশে দাঁড়িয়ে নির্দিষ্ট বোতাম দেখিয়ে দিচ্ছেন তৃণমূল নেতা।”- বিস্ফোরক অভিযোগ করল বিজেপি।

নিজস্ব প্রতিবেদন: আজ বাংলায় অষ্টম দফার অর্থাৎ শেষ দফার ভোট। আজ রাজ্যে ৩৫ টি আসনে ভোটগ্রহণ হচ্ছে। বীরভূমের ১১ টি আসনে, কলকাতার ৭ টি আসনে, মুর্শিদাবাদের ১১ টি আসনে, এবং মালদার ৬ টি আসনে ভোটগ্রহণ চলছে। সকাল থেকেই মানুষজন স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে বের হচ্ছেন। বেশ কয়েক জায়গায় থেকে হিংসা হানাহানির টুকরো টুকরো ঘটনা দেখা দিয়েছে। এমনিতেই সারা ভারত করোনার আঘাতে মুহ্যমান। দিকে দিকে শুধু মৃত্যুর আতঙ্ক। তার মধ্যেও বাংলায় একুশের ভোট ঘিরে অব্যাহত রাজনৈতিক হিংসা হানাহানি।

যেখানে বর্তমান পরিস্থিতিতে মানুষের সকলের উচিত একে অপরের কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করা এই মহামারির বিরুদ্ধে , সেখানে রাজনৈতিক আবহে একে অপরের সাথে হিংসায় জড়িয়ে পড়ছে মানুষজন। কলকাতার মহাজাতি সদনে ঘটেছে বোমাবাজি। বীরভূমের মাটিতে গতকাল উদ্ধার হয়েছে বোমা। ‌ রাজনৈতিক সন্ত্রাস’ ছড়ানোর জন্যই এই বোমা-গুলি মজুত করে রাখা হয়েছিল। বেশ কয়েকটি জায়গা থেকেই বোমাগুলি উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন-বন্ধুত্বের বার্তা দিয়ে আজ‌ই রাশিয়া থেকে ভারতে পৌঁছালো দুটি প্রয়োজনীয় করোনা সামগ্রী ভর্তি বিমান।

এছাড়াও আলিনগরে উদ্ধার করা হয়েছে বেশ কয়েকটি তীর।এন্টালিতে তৃণমূলের বিরুদ্ধে বুথ ব্লকের অভিযোগ করেছে বিজেপি কর্মী সমর্থকরা। এন্টালিতে ১২৩ থেকে ১২৬ নম্বর বুথে তাদের বেশ কয়েকজন বিজেপির পোলিং এজেন্টকে তৃণমূল বসতে দেয়নি বলে অভিযোগ উঠেছে।

এছাড়াও বিজেপি প্রার্থী অভিযোগ করেছে তিনি যখন খবর পেয়ে সেখানে পৌঁছান তখন তিনি দেখেন যে স্থানীয় এক দুষ্কৃতী যার নাম বাপি ইভিএম মেশিন এর পাশে দাঁড়িয়ে ভোটারদের দেখিয়ে দিচ্ছে তিন নম্বর বোতাম। প্রিসাইডিং অফিসার এই বিষয়টিকে সম্পূর্ণ প্রশ্রয় প্রদান করছেন। কিন্তু স্থানীয় তৃণমূল নেতৃত্ব এই বিষয়টি অস্বীকার করে জানিয়েছে যে, কোথাও কোন গণ্ডগোলের ঘটনা হয়নি সকাল থেকে সম্পূর্ণ সুস্থ ভাবে শান্তিপূর্ণ ভোট সম্পন্ন হচ্ছে।

Related Articles

Back to top button