নিউজপলিটিক্স

বিজেপির পথ রোধ করতে কংগ্রেসের হাত ধরতে পারে তৃণমূল। আভাস দেওয়া হল তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’র সম্পাদকীয়তে

নিজস্ব প্রতিবেদন: বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কয়েকদিন আগেই দিল্লি গিয়ে সর্বভারতীয় স্তরে বিজেপির বিরুদ্ধে লড়াই করার জন্য বিজেপি বিরোধী দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার জন্য অনুরোধ করেছিলেন। এই মর্মে তিনি কংগ্রেসের হেভিওয়েট নেতা রাহুল গান্ধী, কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী, আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল এবং আরো বেশ কয়েকজন বিজেপি বিরোধী নেতাদের সাথে বৈঠক করেছিলেন। এছাড়াও তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে সৌজন্যমূলক সাক্ষাৎ করেছিলেন।

এই আবহের মধ্যে তৃণমূলের মুখসত্র জাগো বাংলায় লেখা হয়েছে যে, যদি বিজেপিকে সরাতে হয় তাহলে এই মূহুর্তে তৃতীয় বিকল্পের উপর ভরসা না রেখে দরকারে কংগ্রেসের হাত ধরা যেতে পারে। এর পরেই রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন যে এবার হয়তো তৃতীয় বিকল্পের উপর থেকে আস্থা হারিয়ে ফেলছে তৃণমূল কংগ্রেস। তাই এবার কংগ্রেসের সাথে জোট গড়ার ব্যাপারে চিন্তা ভাবনা করছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন –দুজনের‌ই জন্মদিন ১৩ ই আগস্ট। স্ত্রী শ্রাবন্তীকে ছাড়াই বন্ধুদের নিয়ে পার্টিতে মাতলেন রোশন সিং।

যদিও এই সম্পাদকীয় তে কংগ্রেসের বেশ কিছু কর্মপদ্ধতির তীব্র সমালোচনা করা হয়েছে, কিন্তু এই সম্পাদকীয় তে এটা স্পষ্টত‌ই প্রমাণিত হয়েছে যে তৃণমূল আগামী দিনে বিজেপির গতিরোধ করতে কংগ্রেসের হাত ধরতেই পারে। কারণ , মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি গিয়ে সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর সাথে বৈঠক করেছিলেন। তখনই কার্যত আভাস পাওয়া গিয়েছিলো যে তিনি এবার কংগ্রেসের হয়তো হাত ধরতেই পারেন।

Related Articles

Back to top button