নিউজঅন্যান্যঅফবিট

আজ থেকেই দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হলো দক্ষিণেশ্বরের মন্দির

নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে বন্ধ করে দেওয়া হয়েছিল দেশের ধর্মীয় স্থান গুলি। বাংলায় ইতিমধ্যে অনেকটাই নিয়ন্ত্রণে এসে গিয়েছে কোভিড পরিস্থিতি। তবে এখনো তৃতীয় ঢেউয়ের আগমনের আশঙ্কায় আতঙ্কিত হয়ে রয়েছেন দেশের মানুষ জন। ‌ এই পরিস্থিতির মধ্যেই আস্তে আস্তে স্বাভাবিক ছন্দে ফেরানোর চেষ্টা করা হচ্ছে সমাজকে। ‌

করোনা বিধি নিষেধ মেনে আস্তে আস্তে খুলে দেওয়া হচ্ছে ধর্মীয় স্থান গুলি। ইতিমধ্যেই খুলে দেওয়া হয়েছে কালীঘাটের মায়ের মন্দির। করোনা বিধি নিষেধ মেনে খুলে দেওয়া হয়েছে তারকেশ্বর মন্দির। রাজ্যের বিভিন্ন প্রসিদ্ধ মন্দির গুলি এক এক করে খুলে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন-কড়া করোনা বিধিতে এবছর পালিত হতে চলেছে পুরীর রথযাত্রা।

এই আবহে এবার খুলে দেওয়া হলো সুপ্রাচীন দক্ষিণেশ্বর মন্দিরের দরজা।জগন্নাথ দেবের স্নানযাত্রা উপলক্ষে আজ বৃহস্পতিবার থেকে দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হলো দক্ষিনেশ্বরের মায়ের মন্দির। সারাদিনে মোট ৭ ঘন্টা এই মন্দির খোলা থাকবে বলে জানা গিয়েছে।তবে মা ভবতারিণীর এই মন্দিরে পূজো দিতে গেলে কড়াভাবে কোভিড বিধিনিষেধ মেনে চলতে হবে দর্শনার্থীদের।

আরও পড়ুন-খাবার ডেলিভারি দিতে যাওয়া জুমাটো ডেলিভারি বয় কে বাইক কিনে দিলেন ক্রেতা।

প্রতিদিন সকাল ৭ টা থেকে সকাল ১১ টা পর্যন্ত এই মন্দিরের দরজা খোলা থাকবে এবং বিকাল সাড়ে তিনটে থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এই মন্দিরের দরজা খোলা থাকবে।কড়া কোভিড বিধি মেনে মন্দিরে ঢুকতে হবে ভক্তদের।গত মঙ্গলবার থেকেই খুলে দেওয়া হয়েছে কালীঘাট মন্দির। ‌ জানা গিয়েছে সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এই মন্দির খোলা থাকবে।

কিন্তু দর্শনার্থীরা মন্দিরের গর্ভগৃহে এখনই প্রবেশ করতে পারবেন না। কালীঘাটের মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে দুপুরের ভোগ এবং সন্ধারতি যথাসময়ে হলেও সেখানে দর্শনার্থীরা উপস্থিত থাকতে পারবেন না।

Related Articles

Back to top button