কাঁথি পৌরসভা থেকে ত্রিপল চুরি কান্ডে কেন্দ্রীয় বাহিনীর জ‌ওয়ানদের তলব করলো রাজ্য পুলিশ।

কাঁথি পৌরসভা থেকে ত্রিপল চুরি কান্ডে কেন্দ্রীয় বাহিনীর জ‌ওয়ানদের তলব করলো রাজ্য পুলিশ।

নিজস্ব প্রতিবেদন: ইয়াসের দাপটে বিধ্বস্ত হয়েছে পূর্ব মেদিনীপুরের উপকূল ভাগের বিস্তীর্ণ এলাকা। বহু জায়গায় এখনও পর্যন্ত জল দাঁড়িয়ে রয়েছে ‌ । জলমগ্ন এলাকার মানুষজনদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে ত্রাণশিবিরে। সেখানেই তাদের খাবার দাবার দেওয়া হচ্ছে।

এছাড়াও দুর্গত মানুষদের দেওয়া হয়েছে ত্রিপল যাতে তারা মাথার আচ্ছাদন টুকু যাহোক করে দিতে পারেন। কিন্তু এই ত্রিপল ঘিরেই উঠেছে দুর্নীতির অভিযোগ । গত ২৯ শে মে, কাঁথি পৌরসভা থেকে ত্রিপল চুরির অভিযোগ উঠেছিলো। লক্ষ লক্ষ টাকার ত্রিপল সরিয়ে দিয়েছে কেন্দ্রীয় বাহিনী এবং এই ত্রিপল সরানো হয়েছে শুভেন্দু অধিকারী এবং সৌমেন্দু অধিকারীর নির্দেশে।

আরও পড়ুন-চলতি মাসেই রাস্তায় নেমে ব্যাপক আন্দোলন করতে চলেছে বিজেপি। জেলা নেতৃত্বদের বলা হল প্রস্তুতি নিতে।

এমনটাই অভিযোগ উঠেছিলো। এই মর্মে গত ১ লা জুন কাঁথি থানায় অভিযোগ দায়ের করেছেন কাঁথি পুরসভার প্রশাসনিক বোর্ডের সদস্য রত্নদ্বীপ মান্না । তিনি সরাসরি শুভেন্দু অধিকারী এবং সৌমেন্দু অধিকারীর সহ মোট ৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। এই মর্মে জানা গিয়েছে যে এখনো পর্যন্ত ১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আরও পড়ুন-ভাটপাড়ায় আবার বোমাবাজি। মৃত এক যুবক।

যে ট্রাকে করে চুরি যাওয়া ত্রিপল নিয়ে যাওয়া হচ্ছিল সেই ট্রাকটিকে আটক করেছে পুলিশ। তদন্তে কয়েকজন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নাম পেয়েছে পুলিশ। এবার তাদেরকে জিজ্ঞাসাবাদ করার জন্য নোটিশ পাঠিয়েছে কাঁথি থানার পুলিশ। আগামীকাল মঙ্গলবার তাদের ২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য কাঁথি থানায় তলব করা হয়েছে। ওই দুই নিরাপত্তা বাহিনীর জ‌ওয়ান বর্তমানের শুভেন্দু অধিকারী নিরাপত্তায় মোতায়েন রয়েছেন।

আরও পড়ুন-আর্থিক দুর্নীতিতে জড়িয়ে গেল শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ রাখাল বেরার নাম। জেল হেফাজতের নির্দেশ শিয়ালদহ আদালতের।

তাই অভিযোগ উঠেছে যে শুভেন্দু অধিকারীর নির্দেশে ওই জওয়ানরা এই ত্রিপল সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন।